ইউক্রেনজুড়ে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১১

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:৪৬, শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০২৩, ১৩ মাঘ ১৪২৯

যুক্তরাষ্ট্র ও জার্মানি ইউক্রেনে ট্যাংক পাঠানোর প্রতিশ্রুতি ঘোষণা করার পর রাশিয়া আবারও ক্ষেপণাস্ত্র হামলা জোরদার করেছে। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ইউক্রেনে ক্ষেপণাস্ত্র হামলায় ১১ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

 

প্রতিবেদনে বলা হয়, রাশিয়া ইউক্রেনের জ্বালানি অবকাঠামোতে আক্রমণ করেছে। ইউক্রেনের জরুরি পরিষেবাগুলো জানিয়েছে, রাশিয়ার সর্বশেষ ক্ষেপণাস্ত্র হামলায় ১১ জন নিহত এবং ১১ জন আহত হয়েছেন।

এদিকে ইউক্রেনের সামরিক বাহিনী জানিয়েছে, রাশিয়া একদিনে কিয়েভ ও বাখমুতসহ ইউক্রেনের বেশ কয়েকটি শহরে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। তাদের বাহিনী রাশিয়ার ছোড়া ৫৫টি ক্ষেপণাস্ত্রের মধ্যে ৪৭টি ধ্বংস করেছে।

কয়েক মাস অনিশ্চয়তার পর যুক্তরাষ্ট্র ও জার্মানি অবশেষে ঘোষণা করেছে, তারা ইউক্রেনে ট্যাংক পাঠাচ্ছে। কিয়েভ আশা করছে, লজিস্টিক প্রতিরোধ যুদ্ধে একটি গেম-চেঞ্জার হিসেবে কাজ করবে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসন অন্তত ৩০টি এম-১ আব্রামস ট্যাংক পাঠাবে বলে ধারণা করা হচ্ছে।

অন্যদিকে, জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎজ ইউক্রেনকে লেপার্ড-২ ট্যাংক দিতে রাজি হয়েছেন। জার্মানি ইউক্রেনকে অন্তত ১৪টি লেপার্ড-২ ট্যাঙ্ক সরবরাহ করবে বলে জানা গেছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি দীর্ঘদিন ধরেই রাশিয়াকে মোকাবিলায় যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা মিত্রদের কাছে ট্যাংকসহ ভারী অস্ত্র চেয়েছেন। এই ঘোষণার পরপরই ক্রেমলিন তার ক্ষেপণাস্ত্র হামলা জোরদার করে।

বিষয়ঃ ইউক্রেন

Share This Article


ব্রাজিল উপকূলে নৌকায় মিলল পচনশীল ২০টি মরদেহ

ইরানি ড্রোন প্রতিহতে ইসরায়েলকে সহায়তা করেনি সৌদি

সিডনিতে গির্জায় হামলা ‘সন্ত্রাসী কর্মকাণ্ড’ ছিল: পুলিশ

ইরানের হামলার জবাব দেওয়া হবে: ইসরায়েল সেনাবাহিনী প্রধান

খেলা শেষ? ইরানে হামলায় যুক্তরাষ্ট্রকে ঘাঁটি ব্যবহারে না

ইরানের পরমাণু চুল্লিতে হামলা করতে পারে ইসরায়েল

ইরানের প্রেসিডেন্ট কেন পাকিস্তানে যাচ্ছেন

ইরানের হামলা: ইসরায়েলকে যেভাবে সহায়তা করেছে যুক্তরাষ্ট্র

ব্রিটেন, জার্মানি ও ফরাসি রাষ্ট্রদূতকে তলব করে যা বলল ইরান

ইরান-ইসরায়েল যুদ্ধে কোন দেশ কার পক্ষে?

সুযোগ বুঝে ইরানের ওপর প্রতিশোধ নেবে ইসরায়েল

রাতভর ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলের খরচ বিলিয়ন ডলার