আখেরি মোনাজাতে অংশ নিতে নারীরাও তুরগতীরে

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৩১, রবিবার, ১৫ জানুয়ারি, ২০২৩, ১ মাঘ ১৪২৯

গাজীপুরের টঙ্গীর বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিচ্ছেন নারীরাও। ইতিমধ্যে তারা ময়দানের পাশে শহীদ আহসান উল্ল্যাহ মাস্টার জেনারেল হাসপাতাল এলাকায় অবস্থান করছেন।

রোববার (১৫ জানুয়ারি) সকাল সাড়ে আটটায় দেখা যায় প্রায় শতাধিক নারী আখেরি মোনাজাতে অংশ নিতে হাসপাতাল প্রাঙ্গণে জড়ো হয়েছেন। এছাড়াও বিভিন্ন অলিগলিতেও আখেরি মোনাজাতে অংশ নিতে নারীদের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে।

 

কথা হয় ময়মনসিংহের ফুলপুর থেকে আসা ৬৫ বছর বয়সী নারী আসমা আক্তারের সাথে। তিনি বলেন, গত রাত ১২টার দিকে নাতিকে সঙ্গে নিয়ে ফুলপুর এলাকা থেকে টঙ্গীর বিশ্ব ইজতেমায় অংশ নেয়ার জন্য রওনা হয়েছেন। ভোর রাত সাড়ে পাঁচটায় তাকে ময়দান থেকে আট কিলোমিটার দূরে নামিয়ে দেন। সেখান থেকে হেঁটে ময়দানের পাশে শহীদ আহসান উল্ল্যাহ মাস্টার জেনারেল হাসপাতাল এলাকায় অবস্থান নিয়েছেন।

কেন এসেছেন, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আল্লাহর কাছে চাইতে এসেছি। পাপের জন্য ক্ষমা চাইবো, লাখ লাখ মানুষের মধ্যে আল্লাহ তো আমার কথা শুনবেন।

ময়মনসিংহ থেকে এসেছেন সালমা বেগম। তিনি জানান, পরিবারের তিনসদস্য ও চার প্রতিবেশিকে সাথে নিয়ে ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে ভোরে এসেছেন। দুনিয়াবি পাপের মোচন করতে আল্লাহকে রাজি খুশি করতেই তিনি আখেরি মোনাজাতে অংশ নিতে এসেছেন।

কিশোরগঞ্জের কুলিয়ার চর থেকে এসেছেন রোকসানা আকতার। তিনি জানান, পাঁচ বছর বয়সী অসুস্থ সন্তানের রোগমুক্তির জন্য আল্লাহর কাছে চাইবো। আল্লাহ তার সন্তানকে ক্ষমা করে রোগমুক্তি করবেন, তার পরিবারকে ক্ষমা করবেন। এই দোয়াই আখেরি মোনাজাতে করবো।

টাঙ্গাইল থেকে আসা মুসল্লি রমজান শেখ বলেন, অনেকেই বলে থাকেন ইজতেমা শুধু পুরুষদের জন্য। কিন্তু ইজতেমায় নারীরাও যে অংশ নিচ্ছেন তা সত্যি প্রশংসার।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article