মার্কিন প্রেসিডেন্টের মুখে ‘বাংলাদেশ বন্দনা’!

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:৫০, রবিবার, ৮ জানুয়ারি, ২০২৩, ২৪ পৌষ ১৪২৯

বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতিকে ‘অসাধারণ গল্প’ বলে মন্তব্য করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। দেশটিতে নিযুক্ত বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান পরিচয়পত্র পেশকালে বাংলাদেশকে নিয়ে বন্দনা করেন বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর এই প্রেসিডেন্ট।

 

সম্প্রতি মার্কিন প্রেসিডেন্টের কার্যালয় হোয়াইট হাউসের বরাত দিয়ে ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস থেকে প্রচারিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে দুই দেশের সম্পর্কের বিষয়ে লিখিত মন্তব্য করেন জো বাইডেন।

এ সময় বাইডেন বলেন, ‘২০২২ সালে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্কের ৫০ বছর পূর্তি হয়েছে। বাংলাদেশের সঙ্গে আমেরিকার স্থায়ী অংশীদারত্বের বিষয়টি আমরা গুরুত্ব সহকারে দেখি। দুই দেশের সম্পর্ক আরও গভীর করার জন্য বাংলাদেশের সঙ্গে কাজ করতে আগ্রহী যুক্তরাষ্ট্র।’

লিখিত মন্তব্যে বাইডেন আরও বলেন, বাংলাদেশ আন্তর্জাতিক বাণিজ্য, বিনিয়োগ,জলবায়ু পরিবর্তন, মানবিক, উদ্বাস্তু, জাতিসংঘ শান্তিরক্ষা, সন্ত্রাস দমন, সামুদ্রিক এবং নিরাপত্তা ইস্যুতে গুরুত্বপূর্ণ অংশীদার। এ ছাড়াও বাংলাদেশের কৃষিভিত্তিক শক্তিশালী অর্থনীতি বিশ্বে অত্যন্ত প্রশংসনীয়।

প্রায় ১০ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দানে উদারতার প্রশংসা করাসহ বৈশ্বিক মহামারি করোনা মোকাবিলায় বাংলাদেশের সঙ্গে অংশীদার হতে পেরে যুক্তরাষ্ট্র গর্বিত বলেও মন্তব্য করেন মার্কিন প্রেসিডেন্ট বাইডেন।

Share This Article


কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করা উচিত : প্রধানমন্ত্রী

দেশের তিন বিভাগের ঝড় ও শিলাবৃষ্টির আভাস

ভারতীয় পররাষ্ট্রস‌চিবের ঢাকা সফর স্থ‌গিত

সামাজিক নিরাপত্তা বেষ্টনীতে আসছেন আরও ৪ লাখ মানুষ

‘স্বনির্ভর দেশ গড়তে প্রাণিসম্পদের উৎপাদন বাড়াতে হবে’

এক বন্ধুকে খুশি করতে অন্যের বিরাগভাজন হতে পারি না: সেনাপ্রধান

ঢাকায় ভিসা সেন্টার খুলল চীন

দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

বিশ্বের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় স্থান, কে এই বাংলাদেশি নারী?

টাইমের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা

তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে