কুমিল্লায় ১৭টি ইউপিতে ভোটগ্রহণ চলছে

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:২৪, বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২, ১৪ পৌষ ১৪২৯

কুমিল্লার পাঁচ উপজেলার ১৭ ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে।  সকাল ৮ টার পরিবর্তে সাড়ে আটটা থেকে ভোট গ্রহণ শুরু হয় ।

এই ১৭টি ইউনিয়নের নির্বাচন আর একটি ওয়ার্ডের উপ-নির্বাচন হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএমের মাধ্যমে।

নির্বাচন কমিশনের তফসিল থেকে জানা যায়, কুমিল্লার পাঁচ উপজেলার ১৭ ইউনিয়ন হচ্ছে- নাঙ্গলকোটের রায়কোট উত্তর, রায়কোট দক্ষিণ, আদ্রা উত্তর, আদ্রা দক্ষিণ, জোড্ডা পূর্ব, জোড্ডা পশ্চিম, বটতলী ও দোলখাঁ ইউনিয়ন। লাকসাম উপজেলার বাকই দক্ষিণ, মুদাফফরগঞ্জ উত্তর, মুদাফফরগঞ্জ দক্ষিণ, লালমাই উপজেলার বাকই উত্তর, পেরুল উত্তর, বরুড়ার বাউকসার ও শাকপুর ইউনিয়ন। দাউদকান্দির ইলিয়টগঞ্জ দক্ষিণ ও দৌলতপুর ইউনিয়ন। একই দিন মনোহরগঞ্জ উপজেলার ঝলম উত্তর ইউনিয়নের ৬নং ওয়ার্ডে ইউনিয়ন পরিষদ সদস্য পদে উপ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। 

কুমিল্লার অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার মো. আবুল কালাম জানান, ভোট গ্রহণ চলছে। ইভিএমে যদি কোন সমস্যা হয় তাৎক্ষণিক টেকনিক্যাল টিম তা সমাধান করবে। ইসির ঘোষণা মতে, এ নির্বাচন শুরু হয়েছে সাড়ে আটটায়, ভোট গ্রহণ শেষ হবে সাড়ে চারটায়। 

কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, কোন মূল্যে শান্তিপূর্ণ নির্বাচন করতে প্রস্তুত প্রশাসন। মাঠে পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যরা কাজ করছে।

প্রতি ইউনিয়নে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, কিছু কিছু ইউনিয়নে দু'জন নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়েছে। এছাড়াও টহলে আইনশৃঙ্খলা বাহিনী, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সাদা পোশাকে আইনের লোকজন কাজ করছে।

বিষয়ঃ ভোট

Share This Article