মেসির সঙ্গে মায়ের আবেগঘন মুহূর্ত

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:১০, সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২, ৪ পৌষ ১৪২৯

পরমা আরাধ্য বিশ্বকাপের শিরোপা অবশেষে ধরা দিলো লিওনেল মেসির হাতে। গনজালো মন্টিয়েলের নেওয়া টাইব্রেকারের চতুর্থ শটটা জালে জড়াতেই মেসি হাঁটু গেড়ে বসে পড়লেন মাঠে, দুই হাতেও মুখ ঢেকে লুকাতে চাইলেন চোখের অশ্রু। যে অশ্রুতে মিশে ছিলো অধরা স্বপ্নপূরণের আনন্দ আর অপেক্ষার অবসানের প্রশান্তি।

 

তাৎক্ষনিকভাবে মেসি নিজেও হয়তো বিশ্বাস করতে পারেননি যে বিশ্বকাপটা জিতে গেছেন তিনি। মেসির ঘোর কাটলো সতীর্থদের আলিঙ্গনে। একসময় শেষ হল সতীর্থদের আলিঙ্গন করা। সতীর্থদের বাঁধন ছাড়িয়ে লুসাইলের সবুজ ঘাসে আনমনেই হাটতেছিলেন মেসি। তখনই তার পেছন থেকে বিশেষ একজন মানুষ টেনে ধরলেন মেসিকে। মানুষটি আর কেউ নন, মেসির গর্বিত মা সেলিয়া মারিয়া কুচিত্তিনি।

মেসিকে যখন আলতো ছোঁয়ায় টেনে ধরেন মা, পেছন ফিরে মাকে দেখেই  জড়িয়ে ধরেন মেসি। লুসাইলের আঙ্গিনায় নেমে এলো দারুণ এক আবেগঘন মুহুর্ত।

কাতার বিশ্বকাপের ফাইনালে শুরু থেকেই মাঠে উপস্থিত ছিলেন মেসির মা। ভিআইপি গ্যালারি থেকেই দেখছিলেন ছেলের খেলা। ছেলে যখন দেশকে অধরা বিশ্বকাপ জিতিয়েই দিলো তারপর আর সময় নষ্ট করেননি তিনি। ছুটে চলে গেছেন ছেলের কাছে।

মাঠের মাঝে মা-ছেলের আলিঙ্গনে যে আবেগের দৃশ্য দেখলো সারাবিশ্ব, সেখানেই দেখা গেলো দুজন দুজনকে জড়িয়ে ধরেই কাঁদছেন তারা। এই কান্না অবশ্য তাদেরই মানায়, এ যে স্বপ্নপূরণের কান্না, পরম আরধ্যকে প্রাপ্তির কান্না।

বিষয়ঃ ফিফা

Share This Article