'সুযোগটা আমি হাতছাড়া করতে চাইনি'

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৩৩, বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯

অভিনেত্রী মৌসুমী হামিদ অভিনীত 'হডসনের বন্দুক' ছবিটি প্রেক্ষাগৃহে চলছে। এই অভিনেত্রী সম্প্রতি 'যাপিত জীবন' নামে আরও একটি ছবির শুটিং করে ফিরলেন।

 শুটিং করছেন 'রঙ বাজার' নামে আরও একটি ছবির। সব মিলিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন মৌসুমী। কাজের এই ব্যস্ততা নিয়েই কথা হয় তার সঙ্গে...

'হডসনের বন্দুক' সিনেমাটি নিয়ে কেমন সাড়া পাচ্ছেন?
 

ছবিটি তো অনেক দিন আগের শুটিং করা। শুটিংয়ের অভিজ্ঞতাও ভুলে গেছি। ২০১৬ সালে ছবির কাজ শেষ হয়েছিল। ছবিটি মুক্তি দিয়েও ধুয়াশা তৈরি হয়েছিল। তার পরও অনেক বছর পর অবশেষে আলোর মুখ দেখল। ৯৬ মিনিটের সিনেমার ৮০ মিনিটই মামা-ভাগনির দৃশ্য। দু'জন মিলে বন্দুক উদ্ধারের মিশনে নামি। এখানে আমি অভিনয় করেছি ভাগনির চরিত্রে। গোয়েন্দা গল্পের সিনেমা হওয়ায় দর্শক বেশ উপভোগ করছেন।  মুক্তির যারা ছবিটি দেখেছেন তারা ভালোই বলছেন। 

ছবিটি মুক্তি পেলেও প্রচার-প্রচারণা ছিলো না বললেই চলে...

হুম, তেমন প্রচারণা ছিলো না। তবে প্রচারণা চালালে হয়তো আরও দর্শক পাওয়া যেতো। আমিই বা কি করবো বলুন, ২৭ নভেম্বর থেকে ঢাকার বাইরে 'যাপিত জীবন' সিনেমার কাজ করি। যেজন্য সিনেমার প্রমোশনে অংশ নেওয়া সম্ভব হয়নি। শুটিং শেষ করে ৫ ডিসেম্বর ঢাকায় ফিরলাম। ফিরেই যতটা সম্ভব হলে হলে গিয়েছি।  

সিনেমায় তো খুব একটা অভিনয় করছেন না। হুট করেই  'যাপিত জীবন' এর সঙ্গে যুক্ত হলেন?

এই ছবিতে যুক্ত হওয়ার অনেক কারণ রয়েছে।  প্রখ্যাত কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস থেকে ছবিটি বানানো হচ্ছে। যিনি বানাচ্ছেন তিনি আবার ক্লোজ বন্ধু অভিনেত্রী ভাবনার বাবা হাবিবুল ইসলাম হাবিব। ভাবনাও অভিনয় এতে। আর দেশভাগ, ভাষা আন্দোলনের সময়কার গল্পে এই সিনেমায় আফজাল ভাইয়ের সঙ্গে কাজ বড় সুযোগ। তাঁর মতো একজন বরেণ্য শিল্পীর সঙ্গে কাজ করার সুযোগটা হাতছাড়া করতে চাইনি।  বরং ছবিটিতে অভিনয় না করার কোনো কারণ নেই নেই। 

সম্প্রতি 'রঙ বাজার' সিনেমায় মাদক কারবারির চরিত্রে অভিনয় করেছেন। চরিত্রটি কতটা চ্যালেঞ্জিং?

আমি সবসময় সেই চরিত্রই খুঁজি। সিনেমার 'কবিতা' চরিত্রটি ফুটিয়ে তুলতে অনেক পরিশ্রম করেছি। পুরো দৃশ্যধারণ হয়েছে একটি যৌনপল্লিতে। ওই পল্লির মানুষদের সঙ্গে মিশতে হয়েছে। এ রকম লোকেশনে শুটিং করা কঠিনই।

এবারের বিশ্বকাপে কোন দলের সমর্থন করছেন?

আমি অবশ্যই আর্জেন্টিনার সমর্থক। তবে বিশ্বকাপে অন্যদের ভালো খেলাও আমি উপভোগ করি। 

Share This Article