লিটনের পর ফিরলেন সাকিব

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৫১, রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯

২৬ রানে ২ উইকেট পড়ার পর বাংলাদশে দলের বিপর্যয় রক্ষা করার জন্য ভালোভাবেই হাল ধরেছিলেন অধিনায়ক লিটন দাস এবং সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান। ৪৮ রানের জুটিও গড়ে তোলেন তারা। কিন্তু ভালো খেলতে খেলতে হঠাৎ করেই উইকেট দিয়ে বসলেন অধিনায়ক লিটন দাস। বাংলাদেশ দলের রান তখন ১৯.২ ওভারে ৭৪। ৪১ রান নিয়ে ব্যাট করছিলেন লিটন।

 

২০তম ওভারে বল করছিলেন ওয়াশিংটন সুন্দর। ওভারের দ্বিতীয় বলটিকে ফাইন লেগে গ্লান্স করতে চেয়েছিলেন। কিন্তু বলটি ছিল স্লোয়ার এবং হালকা টার্ন করেছিল। যে কারণে বল ব্যাট ছুঁয়ে গিয়ে জমা পড়ে উইকেটের পেছনে লোকেশ রাহুলের হাতে। আউট হয়ে যান লিটন দাস। বাংলাদেশ দলের রান ২৫ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১০০।

লক্ষ্য মাত্র ১৮৭ রানের। ভারতের বিপক্ষে জয় পাওয়ার সুবর্ণ সুযোগ। এমন একটি সুযোগ হেলায় হারাতে চাইবে না যে কেউ। ওয়ানডে ক্রিকেটে ১৮৭ রানের লক্ষ্য যে কেউ হেসে-খেলে পাড়ি দিয়ে দিতে সক্ষম। এমন একটি সুযোগের সদ্ব্যবহার কেমন করতে পারে বাংলাদেশ দলের ক্রিকেটাররা, সেটাই দেখার বিষয়।

আপাতত, সে লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম বলেই উইকেট বিলিয়ে দিয়েছেন নাজমুল হোসেন শান্ত। এরপর ১৪ রান করে বিদায় নিলেন এনামুল হক বিজয়ও। ২৯ বলে খেলেন তিনি এই ইনিংসটি। মোহাম্মদ সিরাজের বলে মিডউইকেটে ক্যাচ তুলে দেন ওয়াশিংটন সুন্দরের হাতে।

Share This Article