‘বাড়ি ফিরে আয় মজনু, লায়লার সঙ্গেই তোর বিয়ে দেব’

ছেলের নিখোঁজ বিজ্ঞাপনে একি লিখলেন বাবা-মা?

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০১:৪১, মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১, ১৩ পৌষ ১৪২৮
ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্ক:
ভারতের ‘দ্য টেলিগ্রাফ’ পত্রিকার একটি বিজ্ঞাপন পাঠকদের মধ্যে বেশ কৌতুহলের জন্ম দিয়েছে। তাতে লেখা হয়েছে, ‘আমরা তোর দাবি মেনে নিয়েছি। লায়লাই তোর জীবনসঙ্গী হবে। শুধু তাই নয়, তোর পছন্দমতো দোকান থেকেই শেরওয়ানি কেনা হবে।’ খবর আনন্দবাজার পত্রিকার।

বিজ্ঞাপনে আরও লেখা হয়েছে, ‘নিউ মার্কেটের সেই দোকানেই আমরা যাব। ওখানে গাড়ি পার্কিংয়ের সুবিধা আছে। তা ছাড়া তোর বৌভাতের দিনের জন্য আমরা সবাই ওই দোকান থেকেই কুর্তা কিনব।’

কেউ হারিয়ে গেলে বা কাউকে বেশ কয়েক দিন খুঁজে না পাওয়া গেলে আমরা সংবাদপত্রে বা টেলিভিশনে নিখোঁজ বিজ্ঞাপন দেখে থাকি। কত দিন ধরে নিখোঁজ, সংশ্লিষ্ট ব্যক্তির গায়ের রঙ, হারিয়ে যাওয়ার সময় কী ধরনের পোশাক ছিল, শারীরিক গঠন ইত্যাদি সবিস্তারে দিয়ে বিজ্ঞাপন দেন পরিবারের সদস্যরা।

এই ধরনের নিখোঁজ সংক্রান্ত বিজ্ঞাপন দেখে আমরা সচরাচর অভ্যস্ত। কিন্তু সম্প্রতি এক দম্পতি তার ছেলের যে নিখোঁজ বিজ্ঞাপন দিয়েছেন তা নিয়ে বেশ চর্চা হচ্ছে। সামাজিক যোগাযোগমাধ্যমে রাতারাতি ভাইারাল হয়ে গেছে।

কখনও শুনেছেন পছন্দমতো পাত্রীর সঙ্গে বিয়ে না দেওয়ায় বাড়ি ছেড়ে নিরুদ্দেশ হয়ে গিয়েছেন পাত্র? কখনও শুনেছেন, পছন্দের দোকান থেকে শেরওয়ানি না কেনায় বাড়ি ছেড়ে চলে গিয়েছেন পাত্র? শুনতে অদ্ভুত লাগলেও সম্প্রতি ছেলের নিরুদ্দেশ হওয়ার এমনই বিজ্ঞাপন দিয়েছেন ওই দম্পতি।

পাত্রের বয়স ২৪। ফর্সা, সুন্দর এবং উঁচু-লম্বা। এই বর্ণনার পাশেই লেখা— নিখোঁজ!

তার ঠিক নিচেই বাবা-মায়ের কাতর আর্জি— ‘বাড়ি ফিরে আয় বাবা মজনু। তোর জন্য সবাই ভীষণ চিন্তায় আছি।’ বিজ্ঞাপন দেখে বোঝা যাচ্ছে ছেলের পছন্দমতো পাত্রীর সঙ্গে বিয়ে না দেওয়ায় বাড়ি ছেড়ে চলে গিয়েছেন। আর তাতেই দিশাহারা পরিবার। তার দাবি মানা হবে, এই কথা জানিয়েই ছেলেকে ফিরে আসার অনুরোধ করেছেন বাবা-মা।

Share This Article