‘আমি স্ট্রং আছি’, হাসপাতাল থেকে বার্তা পেলের

  স্পোর্টস ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৪২, রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯

আপাতত সুস্থ আছেন ফুটবলের সম্রাট পেলে। নিজের ইন্সটাগ্রাম পোস্টে পেলে জানিয়েছেন, তিনি 'স্ট্রং' রয়েছেন। শুধু তাই নয়, মেডিক্যাল বুলেটিনের সঙ্গে দীর্ঘ বার্তা দিয়েছেন পেলে। আশ্বস্ত করেছেন, বিশ্বকাপে ব্রাজিলের খেলা দেখবেন। আপাতত এই বার্তা কিছুটা হলেও স্বস্তি দিতে পারে তার ভক্তদের। 

বাংলাদেশ সময় রাত ৪ টার কিছু আগে নিজের ইন্সটাগ্রামে করা এক পোস্টে পেলে জানিয়েছে, ‘প্রিয় বন্ধুরা, প্রত্যেককে বলব আপনারা শান্ত এবং ইতিবাচক থাকুন। প্রচুর আশা নিয়ে আমি স্ট্রং রয়েছি। চিকিৎসা চলছে। চিকিৎসকদের পরামর্শ মতোই রয়েছি। সমস্ত চিকিৎসক এবং নার্সিং টিমকে ধন্যবাদ জানাতে চাই। তারা আমাকে যত্নে রেখেছে।’ সঙ্গে আরও যোগ করেন, ‘ঈশ্বরের প্রতি আমার অগাধ বিশ্বাস রয়েছে। আমার সুস্থতা কামনায় প্রত্যেকেটা বার্তা ভালোবাসার সঙ্গে গ্রহণ করেছি। এই ভালোবাসাই আমাকে স্ফূর্তিতে রেখেছে। বিশ্বকাপে ব্রাজিলের খেলা দেখব।’

এদিকে তুরস্ক ভিত্তিক সংবাদ মাধ্যম আনাদুলু এজেন্সি তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, শনিবারের এক মেডিক্যাল রিপোর্ট অনুযায়ী ব্রাজিল ফুটবল কিংবদন্তি পেলের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালের মেডিক্যাল নোটে বলা হয়েছে, "পেলের শ্বাসযন্ত্রের সংক্রমণের জন্য চিকিত্সা নিচ্ছেন তা ভাল প্রতিক্রিয়া দেখিয়েছে। গত ২৪ ঘন্টায় অবস্থার কোন অবনতি দেখা যায়নি।"

দীর্ঘদিন ধরেই ক্যান্সারের সঙ্গে লড়াই করছেন ফুটবলের সম্রাটখ্যাত ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলে।  ক্যান্সারের জন্য এর আগে অস্ত্রোপচারও করতে হয়েছিল ৮২ বছর বয়সী সাবেক এই ফুটবল তারকার। 'সাধারণ ফোলা' এবং 'হার্ট ফেইলিউর' এর জন্য মঙ্গলবার (২৯ নভেম্বর) সাও পাওলের আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয় পেলেকে। সে সময় তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছিল, নিয়মিত পরীক্ষার জন্যই হাসপাতালে নেওয়া হয়েছে। তার শারীরিক অবস্থার আরও অবনতি হতে থাকে। কোমোথেরাপিতেও সাড়া দিচ্ছেন না তিনি। আর তাই পেলেকে রাখা হয় প্যালিয়েটিভ কেয়ার ইউনিটে। খবর ডেইলি মেইল

বিশ্বকাপের মাঝে পেলের সঙ্কটজনক অবস্থার খবর ভারাক্রান্ত করেছিল ফুটবল বিশ্বকে। সোশ্যাল মিডিয়ায় ফুটবল ভক্তরা তার জন্য প্রার্থনার আহ্বান জানিয়েছেন। তার জন্য প্রার্থনা করছে তার ভক্তকূলসহ সারা বিশ্ব। দ্রুত তিনি সুস্থ হয়ে ফিরুন, এমন প্রত্যাশায় দিন গুনছে ব্রাজিলও। বিভিন্ন দেশের তারকা ফুটবলাররা পেলের আরোগ্য প্রার্থনায় বার্তা দিয়েছেন। পেলের সুস্থতা কামনা করে টুইট করেছে ফ্রান্সের ফুটবলার কিলিয়ান এমবাপ্পে। পেলের জন্য সবার কাছে প্রার্থনা চেয়েছেন তিনি।  

Share This Article