বিএনপি ঢাকা দখল করলে আ. লীগ ললিপপ চুষবে না: কাদের

  প্রতিনিধি
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:১৯, শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯

বিএনপি ঢাকা দখল বা সহিংসতা করলে সরকারদলীয় কর্মীরা বসে বসে ললিপপ চুষবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


 

শনিবার (৩ ডিসেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বিএনপি স্বাধীনতায় বিশ্বাস করে না বলে স্বাধীনতার স্মারক সোহরাওয়ার্দী উদ্যান তাদের পছন্দ না উল্লেখ করে কাদের বলেন, যেখানে ছাত্রলীগ বিএনপির সমাবেশের ধারেকাছে যাবে না; তারপরও সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে বিএনপির ভয় কীসের? বিএনপি আগুন, বোমা ও অস্ত্র নিয়ে আসবে বলে নয়াপল্টনে সমাবেশ করতে চায় বলেও তিনি মন্তব্য করেন।

বিজয়ের মাস ডিসেম্বরে মুক্তিযুদ্ধবিরোধী, সাম্প্রদায়িক ও অপশক্তির বিরুদ্ধে খেলা হবে বলে হুঁশিয়ারি দেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপির সব সমাবেশ ফ্লপ। তাদের সমাবেশ জনগণ প্রত্যাখ্যান করেছে। তাদের সমাবেশে আওয়ামী লীগের জেলা সমাবেশের সমান লোকও হয়নি। তিনি প্রশ্ন করেন, যে দলে কোনো গণতন্ত্র নেই, সেই বিএনপি আবার কোন মুখে গণতন্ত্র চায়?

এদিকে, উচ্ছ্বাস-উদ্দীপনায় শেষ হয়েছে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম ছাত্র সংগঠন ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা সম্মেলন। দীর্ঘ সাড়ে চার বছর পর অনুষ্ঠিত হয় ঢাবি ছাত্রলীগের এ সম্মেলন।

গঠনতন্ত্র অনুযায়ী, দুই বছর পর সম্মেলনের কথা থাকলেও করোনায় তা পিছিয়ে ৪ বছরে ঠেকেছে। দেরিতে হলেও সম্মেলন অনুষ্ঠিত হওয়ায় পুরো ক্যাম্পাসে ছিল সাজ সাজ রব আর উৎসবের আমেজ।

শনিবার বিকেল ৩টায় সম্মেলন শুরু হওয়ার কথা থাকলেও সম্মেলনের উদ্বোধক ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় দেরি করে আসায় বিকেল ৩টা ২৭ মিনিটে সম্মেলন উদ্বোধন করা হয়।

এ সময় বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন উপস্থিত ছিলেন।

জাতীয় সংগীতের মাধ্যমে উদ্বোধন করা হয় এ সম্মেলন। পরে ছাত্রলীগের দলীয় সংগীত ও মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

এবার ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রায় তিনশ’ নেতাকর্মী জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন।

Share This Article