বৈদেশিক মুদ্রা অর্জনে ভূমিকা রাখতে পারে পর্যটনশিল্প

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৫১, শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

ট্যুরিস্ট পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান বলেছেন, পর্যটনশিল্প মোট দেশজ উৎপাদনে (জিডিপি) ব্যাপক অবদান রাখছে। বাংলাদেশ পর্যটন সম্ভাবনার দেশ। এ সুযোগকে কাজে লাগিয়ে প্রচুর পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জন করা যেতে পারে।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব) আয়োজিত তিন দিনব্যাপী ‘বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপো’ এর উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মাহবুব আলী, বিশেষ অতিথি ছিলেন বিডার নির্বাহী চেয়ারম্যান সিনিয়র সচিব লোকমান হোসেন, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, ধর্মবিষয়ক মন্ত্রালয়ের সচিব কাজী এনামুল হাসান, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আলী কাদের, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহির মোহাম্মদ জাবের।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশের ডিআইজি ইলিয়াছ শরীফ, অতিরিক্ত ডিআইজি বিধান ত্রিপুরা ও পুলিশের অন্যান্য কর্মকর্তারা।

অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান অতিথিদের নিয়ে মেলার প্রতিটি স্টল পরিদর্শন করেন এবং মেলায় আগত দেশি-বিদেশি দর্শনার্থীদের সঙ্গে মতবিনিময় করেন। আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে এ মেলা।

Share This Article


বাংলাদেশে পাপেট সরকার দেখতে চায় যুক্তরাষ্ট্র : জয়

অভিযান বন্ধ না হলে সারাদেশে রেস্তোরাঁ বন্ধের হুমকি মালিক সমিতির

৩ বিভাগে বৃষ্টির আভাস

ঢাকায় সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়া

যে জাতি অর্ধাহারে অনাহারে দিন কাটায়, সে জাতির নেতা হিসেবে আমি জন্মদিন পালন করতে পারি না: বঙ্গবন্ধু

‘সবকিছুর দাম বেড়েছে, কিন্তু ট্রেনের টিকিটের দাম বাড়েনি’

‘দস্যুদের কবলে জাহাজ: গণমাধ‌্যমকে দা‌য়িত্বশীলতার প‌রিচয় দিতে হবে’

৬০ কি.মি. গতির ঝড়ের সঙ্গে বজ্রবৃষ্টির আভাস

ভারত পাশে ছিল বলেই নির্বাচন নিয়ে অশুভ খেলা হয়নি: সেতুমন্ত্রী

সাধারণ মানুষের কাছে চিকিৎসা পৌঁছাতে কাজ করছি : স্বাস্থ্যমন্ত্রী

বঙ্গবন্ধুর জন্মদিনে টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

ঝিনাইদহ-১ আসনের এমপি আবদুল হাই মারা গেছেন