বৈদেশিক মুদ্রা অর্জনে ভূমিকা রাখতে পারে পর্যটনশিল্প

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৫১, শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

ট্যুরিস্ট পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান বলেছেন, পর্যটনশিল্প মোট দেশজ উৎপাদনে (জিডিপি) ব্যাপক অবদান রাখছে। বাংলাদেশ পর্যটন সম্ভাবনার দেশ। এ সুযোগকে কাজে লাগিয়ে প্রচুর পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জন করা যেতে পারে।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব) আয়োজিত তিন দিনব্যাপী ‘বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপো’ এর উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মাহবুব আলী, বিশেষ অতিথি ছিলেন বিডার নির্বাহী চেয়ারম্যান সিনিয়র সচিব লোকমান হোসেন, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, ধর্মবিষয়ক মন্ত্রালয়ের সচিব কাজী এনামুল হাসান, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আলী কাদের, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহির মোহাম্মদ জাবের।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশের ডিআইজি ইলিয়াছ শরীফ, অতিরিক্ত ডিআইজি বিধান ত্রিপুরা ও পুলিশের অন্যান্য কর্মকর্তারা।

অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান অতিথিদের নিয়ে মেলার প্রতিটি স্টল পরিদর্শন করেন এবং মেলায় আগত দেশি-বিদেশি দর্শনার্থীদের সঙ্গে মতবিনিময় করেন। আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে এ মেলা।

Share This Article


প্রধানমন্ত্রী শেখ হাসিনা

উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী

পদোন্নতিপ্রাপ্ত চার অতিরিক্ত আইজিপির র‍্যাংক ব্যাজ পরিধান অনুষ্ঠানে যা বললেন আইজিপি

এবার গ্যাস কোম্পানির সঞ্চালন চার্জ বাড়ছে

যুগের তাগিদে বইয়ের ডিজিটাল ভার্সনও জরুরি : প্রধানমন্ত্রী

নিরাপদ সড়ক নিশ্চিতে নতুন উদ্যোগ নিচ্ছে সরকার

সাগরে নিম্নচাপ, কমতে পারে তাপমাত্রা

পি কে হালদারের মামলার পরবর্তী সাক্ষ্য ১ মার্চ

যে কারণে প্রতিরাতে ৫ ঘণ্টা বন্ধ থাকবে ঢাকার ফ্লাইট চলাচল

লেখকদের বিকাশে বইমেলা এক অবিকল্প আয়োজন: রাষ্ট্রপতি

সার্বিয়ায় জনশক্তি রপ্তানি বাড়াতে কাজ চলছে: পররাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রামে মেট্রোরেল নির্মাণ নিয়ে যা বললেন তথ্যমন্ত্রী

‘ফেক নিউজ গণতন্ত্রের জন্য হুমকি হয়ে দাঁড়াচ্ছে’