রাঙামাটিতে পাহাড়ি-বাঙালিদের মানবিক সহায়তায় সেনাবাহিনী

  প্রতিনিধি
  প্রকাশিতঃ বিকাল ০৪:০৫, শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

পার্বত্য শান্তি চুক্তির ২৫ বছর পূর্তিতে পাহাড়ি ও বাঙালিদের মানবিক সহায়তা হিসেবে ঢেউটিন, সেলাই মেশিন, সিলিং ফ্যান এবং দুস্থ ব্যক্তিদের এক লাখ টাকা আর্থিক অনুদান দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। বাংলাদেশ সেনাবাহিনীর রাঙামাটি রিজিয়ন ও সেনা জোনের উদ্যোগে শান্তি র‍্যালি ও মানবিক সহায়তা দিয়েছে


 

শুক্রবার (২ ডিসেম্বর) সকালে শহরের কলেজ মাঠে কবুতর ও বেলুন উড়িয়ে শান্তিচুক্তির বর্ষপূর্তির আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে কলেজ মাঠ হতে একটি র‍্যালি বের করা হয়। সেনা রিজিয়নের মাঠে গিয়ে র‍্যালিটি শেষ হয়।

র‍্যালি শেষে সেনা রিজিয়ন প্রান্তিক মাঠে মানবিক সহায়তা হিসেবে ঢেউটিন, সেলাই মেশিন, সিলিং ফ্যান ও দুস্থ ব্যক্তিদের এক লাখ টাকা আর্থিক অনুদান দেয়া হয়।

র‍্যালিতে উপস্থিত ছিলেন রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইমতাজ উদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান অংসাই প্রু চৌধুরী, রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, পুলিশ সুপার মীর আবু তৌহিদ, সদর জোন কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আশিকুর রহমান প্রমুখ।

সেনা রিজিয়ন সূত্রে জানা যায়, পার্বত্য শান্তি চুক্তি সম্পাদন বিশ্বের ইতিহাসে এক বিরল দৃষ্টান্ত। সরকার পার্বত্য এলাকায় উন্নয়নের অংশ হিসেবে বাংলাদেশ সেনাবাহিনী রাঙামাটি রিজিয়ন আওতাধীন পাহাড়ি-বাঙালিদের মাঝে গৃহহীনদের জন্য টিন, এতিমখানার  শিক্ষার্থীদের জন্য বিশেষ অনুদান এবং আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সেলাই মেশিন দেয়া হয়। এছাড়াও ১৭ জন অসহায় দুস্থ ব্যক্তিকে ১ লাখ টাকা আর্থিক অনুদান দেয়া হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর এরূপ সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকার কথা জানান রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইমতাজ উদ্দিন।

Share This Article


বাংলাদেশে পাপেট সরকার দেখতে চায় যুক্তরাষ্ট্র : জয়

অভিযান বন্ধ না হলে সারাদেশে রেস্তোরাঁ বন্ধের হুমকি মালিক সমিতির

৩ বিভাগে বৃষ্টির আভাস

ঢাকায় সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়া

যে জাতি অর্ধাহারে অনাহারে দিন কাটায়, সে জাতির নেতা হিসেবে আমি জন্মদিন পালন করতে পারি না: বঙ্গবন্ধু

‘সবকিছুর দাম বেড়েছে, কিন্তু ট্রেনের টিকিটের দাম বাড়েনি’

‘দস্যুদের কবলে জাহাজ: গণমাধ‌্যমকে দা‌য়িত্বশীলতার প‌রিচয় দিতে হবে’

৬০ কি.মি. গতির ঝড়ের সঙ্গে বজ্রবৃষ্টির আভাস

ভারত পাশে ছিল বলেই নির্বাচন নিয়ে অশুভ খেলা হয়নি: সেতুমন্ত্রী

সাধারণ মানুষের কাছে চিকিৎসা পৌঁছাতে কাজ করছি : স্বাস্থ্যমন্ত্রী

বঙ্গবন্ধুর জন্মদিনে টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

ঝিনাইদহ-১ আসনের এমপি আবদুল হাই মারা গেছেন