বাংলাদেশের মানুষ ‘আমাদের মতই পাগল’, আর্জেন্টিনা দলের টুইট

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ১২:০৯, শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

ব্রাজিল-আর্জেন্টিনা থেকে বহু দূরের দেশ হয়েও দেশ দুটিকে ফুটবলের কারণে ভালোবেসে ফেলেছে বাংলাদেশের মানুষ। এই দুই দলের খেলার দিন দেশ জুড়ে তৈরি হয় বিপুল উন্মাদনা। বড় পর্দায় খেলা দেখার পাশাপাশি চলে পতাকা নিয়ে মিছিল।

 

আর্জেন্টিনার জাতীয় দলের চোখে পড়েছে এমন সমর্থন। টুইট করে এসব পাগলামোকে নিজেদের সঙ্গে তুলনা করেছে তারা। বৃহস্পতিবার আর্জেন্টিনার জাতীয় দলের স্বীকৃত টুইটার অ্যাকাউন্ট থেকে বাংলাদেশের আর্জেন্টাইন সমর্থকদের বেশ কিছু ছবি প্রকাশ করা হয়েছে ।

ছবি দিয়ে করা পোস্টে তারা প্রথমেই জানিয়েছে কৃতজ্ঞতা,  'আমাদেরকে সমর্থন দেওয়ার জন্য ধন্যবাদ।' এরপর একটি হাই-ফাইভ, ভালোবাসার অভিব্যক্তি, দুই দেশের পতাকার চিহ্ন ব্যবহার করেছে তারা। পরে লিখেছে, 'এরা আমাদের মতোই পাগল।'

রাজধানী ঢাকাসহ সারা দেশের বিভিন্ন জায়গায় ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচগুলো দেখা হচ্ছে বড় পর্দায়। দুই দলের খেলার পর দর্শকদের উল্লাসের ছবি ও ভিডিও প্রকাশ করেছে ফিফাও। ফুটবল যে দুনিয়ার মানুষকে এক করতে পারে তেমন বার্তা দিয়েছে সংস্থাটি।

সৌদি আরবের বিপক্ষে প্রথম হারার পরও বাকি দুই ম্যাচে মেক্সিকো ও পোল্যান্ডকে হারিয়ে সেরা হয়েই নকআউটে উঠে লিওনেল মেসির আর্জেন্টিনা।

সর্বশেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে মেসিদের দাপুটে পারফরম্যান্সের পর দলটি নিয়ে উৎসাহ ও আগ্রহ বেড়েছে আরও অনেক। আগামী শনিবার রাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে নামবে আর্জেন্টিনা।

বিষয়ঃ ফিফা

Share This Article