বাংলাদেশ দলে চোটের মিছিল

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৩৫, শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

বাংলাদেশের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে গতকাল সন্ধ্যায় ঢাকায় এসে পৌঁছেছে ভারত দলের ক্রিকেটাররা। আগামী রবিবার প্রথম ওয়ানডে ম্যাচ দিয়ে মাঠে গড়াবে সিরিজ। তবে সিরিজ শুরুর আগেই ইনজুরি ছোবল দিয়েছে বাংলাদেশ শিবিরে। গত বুধবার নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ চলাকালে ডান কুঁচকিতে চোট পান তামিম ইকবাল। তার পায়ে স্ক্যান করানো হয়।

 

জানা গেছে, দুই সপ্তাহ পুরোপুরি বিশ্রামে থাকতে হবে ওয়ানডে অধিনায়ককে। এরপর এক সপ্তাহ চলবে পুনর্বাসন। অর্থাৎ ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ ও প্রথম টেস্টে খেলা হবে না অভিজ্ঞ ওপেনারের। তামিম খেলতে না পারলে অধিনায়ক নিয়েও ভাবতে হবে বিসিবিকে। এদিকে পিঠের ইনজুরির কারণে প্রথম ওয়ানডেতে অনিশ্চিত পেসার তাসকিন আহমেদ। তার পরিবর্তে দলে শরিফুলকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

মিরপুরে ৪ ও ৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে দুটি ওয়ানডে ম্যাচ। এরপর চট্টগ্রামে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ ১০ ডিসেম্বর। বন্দরনগরীতে ১৪ ডিসেম্বর থেকে শুরু হবে প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ২২ ডিসেম্বর, মিরপুরে। বাংলাদেশ ও ভারতের মধ্যকার ওয়ানডে সিরিজের টিকিট বিক্রি শুরু হবে আগামীকাল থেকে। মিরপুরে অবস্থিত শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পাওয়া যাবে টিকিট।

এছাড়া ম্যাচের আগের দিন ও ম্যাচের দিনও মিলবে টিকিট। বিসিবি থেকে টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে- গ্র্যান্ড স্ট্যান্ড ১৫০০, ভিআইপি স্ট্যান্ড ১০০০, ক্লাব হাউস ৫০০, নর্থ/সাউথ স্ট্যান্ড ৩০০ ও ইস্টার্ন স্ট্যান্ড ২০০ টাকা। প্রসঙ্গত, ভারতের বিপক্ষে দেশের মাটিতে বাংলাদেশ দল সর্বশেষ ওয়ানডে সিরিজ খেলেছে ২০১৫ সালে। ৩ ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিলেন টাইগাররা। একই বছর ফতুল্লায় খেলা একমাত্র টেস্ট ম্যাচটি ড্র হয়েছিল।

Share This Article