দলের ব্যর্থতায় পদত্যাগ করলেন বেলজিয়াম কোচ

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:২৮, শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

বিশ্বকাপে ব্যর্থতায় পদত্যাগ করলেন বেলজিয়ামের কোচ রবার্তো মার্টিনেজ। গতকাল বৃহস্পতিবার রাতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করেছে বেলজিয়াম। যার কারণে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে ডি ব্রুইনের দলের। এর পরপরই কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন রবার্তো মার্টিনেজ।

 

এবারের কাতার বিশ্বকাপের আগে থেকেই ফেভারিটের তালিকা ছিল বেলজিয়াম। ফিফা র‍্যাঙ্কিংয়ের দুই নম্বরে থাকা দলটি ২০১৮ রাশিয়া বিশ্বকাপে তাদের সর্বোচ্চ সাফল্যও পেয়েছিল। কোচ রবার্তো মার্টিনেজের অধীনে সেবার তৃতীয় হয়েছিল বেলজিয়াম।

তাই অনেকেই ধারণা করছিলেন, কাতার বিশ্বকাপে হয়তো আরও ভালো কিছু করবে বেলজিয়াম। কিন্তু ভালো তো করতে পারেননি, উল্টো গ্রুপ পর্ব থেকেই অভিযান শেষ হয়েছে দলটির। এমন ব্যর্থতার জেরে দায়িত্ব থেকে পদত্যাগ করলেন স্প্যানিশ এই কোচ।

ম্যাচ শেষে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে মার্টিনেজ বলেন, ‘এটাই আমার শেষ ম্যাচ। এটা খুবই আবেগপ্রবণ সিদ্ধান্ত। আমি আর এগোতে পারবো না। খেলোয়াড় এবং কোচিং স্টাফ সবাইকে বিদায় জানাচ্ছি। আমি এখানেই বিরতি নিচ্ছি। যদি আমি বিশ্বকাপ চ্যাম্পিয়নও হতাম তবুও এটাই ছিল আমার শেষ বিশ্বকাপ। টুর্নামেন্টের শুরুতেই আমি সিদ্ধান্ত নিয়ে রেখেছিলাম।’

বিষয়ঃ ফিফা

Share This Article