পাকিস্তানে আত্মঘাতী বোমা বিস্ফোরণে নিহত ৩

  আন্তর্জাতিক ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:০৩, বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের কোয়েটা শহরে পুলিশের গাড়িকে লক্ষ্য করে ছোড়া আত্মঘাতী বোমা বিস্ফোরণে তিনজন নিহত ও অন্তত ২৪ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে এক পুলিশ কর্মকর্তা এবং দুজন বেসামরিক ব্যক্তি রয়েছেন। আহতদের মধ্যে ২০ জন পুলিশ সদস্য। দেশটির পুলিশ কর্মকর্তাদের বরাতে এই খবর দিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

আজ বুধবার পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটা শহরে বিস্ফোরণের এ ঘটনা ঘটে। এই হামলার দায় স্বীকার করেছে পাকিস্তানের সশস্ত্র জঙ্গি সংগঠন তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি)। এই সংগঠনটি পাকিস্তানি তালেবান হিসেবে পরিচিত।

দুদিন আগে টিটিপি পাকিস্তান সরকারের সঙ্গে গত জুনে করা যুদ্ধবিরতি চুক্তি সমাপ্তির ঘোষণা দিয়েছিল। সেই ঘোষণার দুদিন পরই এ হামলার ঘটনা ঘটল।

কোয়েটা পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) গোলাম আজফার মাহেসার সাংবাদিকদের বলেছেন, পুলিশ সদস্যদের যে গাড়ি লক্ষ্য করে বিস্ফোরণ ঘটানো হয়েছে সেটি বেলুচিস্তানের প্রাদেশিক রাজধানীতে চলা পোলিও টিকা ক্যাম্পেইনে কর্মরত কর্মীদের নিরাপত্তায় মোতায়েন করা হয়েছিল।

তিনি আরও বলেন, কোয়েটার বুলেই শহরের এই বিস্ফোরণে অন্তত ২৪ জন আহত হয়েছেন। এদের মধ্যে ২০ জন পুলিশ সদস্য। এই ঘটনায় পুলিশের গাড়িটি ছাড়া আরও দুটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

কোয়েটার একটি সরকারি হাসপাতালের কর্মকর্তা জাভেদ আখতার বলেন, নিহত দুই বেসামরিক ব্যক্তির মধ্যে একজন চার বছর বয়সী কন্যা শিশু এবং একজন নারী।

এদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এই বিস্ফোরণের নিন্দা জানিয়েছে এবং বেসামরিক ও পুলিশ কর্মকর্তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

বিষয়ঃ পাকিস্তান

Share This Article


ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৩

‘জর্ডান প্রমাণ করতে চেয়েছে তারা যুক্তরাষ্ট্র ও ইসরাইলের সহযোগী’

ইউক্রেন যুদ্ধ অবসানে চীনের প্রতি যে আহ্বান জানাল জার্মানি

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে নিহত হয়েছে ৫০ হাজারে বেশি রুশ সেনা

ইসরায়েলের হামলার আশঙ্কায় ইরানে পারমাণবিক স্থাপনা বন্ধ

ইসরায়েলের কারণে এখনো বাধাগ্রস্ত গাজায় ত্রাণ বিতরণ

কারাগার থেকে এবার গৃহবন্দি অং সান সু চি

ইসরায়েলকে সহায়তা: সরকারের ওপর ক্ষেপেছে জর্ডানের জনগণ

ইসরায়েলকে সহায়তার অভিযোগ, অবস্থান স্পষ্ট করলো সৌদি

ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞার দাবি ইসরায়েলের

‘আর দেরি নয়, ইরানকে এখনই থামাতে হবে’

শান্তির খোঁজে দলাই লামার দ্বারস্থ হলেন কঙ্গনা