উখিয়ায় রোহিঙ্গা মাঝিকে হত্যা

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৫২, বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

উখিয়া উপজেলার শরণার্থী ক্যাম্পে আধিপত্য বিস্তারের জের ধরে শাহাব উদ্দিন (৩৫) নামে এক মাঝিকে গুলি করে-কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (২৯ নভেম্বর) ভোরে পালংখালী ইউনিয়নের বালুখালী ১২ নম্বর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের এইচ-১৪ ব্লকে এ ঘটনা ঘটে।

রাতে এ তথ্য নিশ্চিত করেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী। তিনি জানান, শাহাব উদ্দিন শরণার্থী ক্যাম্পের ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রোহিঙ্গা কমিউনিটি নেতা (মাঝি) ছিলেন। ওই ক্যাম্পের বাসিন্দা মনির আহমদ তার বাবা।

নিহতের স্বজন ও স্থানীয়দের বরাতে শেখ মোহাম্মদ আলী বলেন, ভোরে উখিয়ার বালুখালী ১২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-১৪ ব্লকে শাহাব উদ্দিনের ঘরের পেছনের দরজা ভেঙে ফেলে দুর্বৃত্তরা। পরে ২০/৩০ জন মিলে তাকে ঘর থেকে বের করে আনে। দুর্বৃত্তরা তাকে ধারালো অস্ত্র দিয়ে এলাপাতাড়ি কুপিয়ে জখম করে। পরে গুলি করে শাহাব উদ্দিনের মৃত্যু নিশ্চিত করে তারা।

শাহাব উদ্দিনের বুক ও পেটে ধারালো অস্ত্রের আঘাত ও গুলির চিহ্ন রয়েছে। আধিপত্য বিস্তারের জেরে এ হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

এ ঘটনার পর পুলিশ শাহাবের মরদেহ উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠায়। সেখানে ময়নাতদন্ত শেষ হওয়ার পর মরদেহ নিহতের পরিবারকে হস্তান্তর করা হয়। হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও জড়িতদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে বলেও জানান শেখ মোহাম্মদ আলী।

Share This Article


যুক্তরাষ্ট্র টিকটক নিষিদ্ধ এখন শুধু বাইডেনের সইয়ের অপেক্ষা

কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চান হাইকোর্ট

সার্বিক সংস্কারের ঘোষণা ফিলিস্তিনের প্রধানমন্ত্রীর

থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

র‌্যাবের গণমাধ্যম শাখার নতুন পরিচালক কমান্ডার আরাফাত

বাংলাদেশের হিন্দু শরণার্থীদের ভারতের নাগরিকত্ব দেওয়া হবে: অমিত শাহ

দুপুরের মধ্যে ঝড়-বৃষ্টির আভাস, নদীবন্দরে সতর্কতা

জিবুতি উপকূলে নৌকাডুবিতে ৩৩ জনের মৃত্যু

প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন

কাতারের কাছে দীর্ঘমেয়াদি জ্বালানি সহায়তা চায় বাংলাদেশ

সিলেট বিভাগে বৃষ্টির আভাস, অব্যাহত থাকবে তাপপ্রবাহ

বান্দরবানের তিন উপজেলার ভোট স্থগিত : ইসি সচিব