টি-টোয়েন্টিতে সূর্যকুমারের দ্বিতীয় শতক

  স্পোর্টস ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:০৮, রবিবার, ২০ নভেম্বর, ২০২২, ৫ অগ্রহায়ণ ১৪২৯

ভারতীয় ক্রিকেটার সূর্যকুমার যাদবকে বলা হয় সময়ের সেরা টি-২০ ব্যাটার। অনেকে তাকে বর্তমান সময়ের ডি ভিলিয়ার্সও বলে ডাকেন। কেন এতো বিশেষণ সেটা আরেকবার বুঝিয়ে দিলেন সুর্যকুমার।

 

আজ নিউজিল্যান্ডের বিপক্ষে দলের বিপদের মুখে দাঁড়িয়ে তুলে নিয়েছেন তার ক্যারিয়ারের দ্বিতীয় টি-২০ শতক।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে মাউন্ট মঙ্গনুইয়ে মুখোমুখি হয় ভার‍ত ও নিউজিল্যান্ড। এই ম্যাচের আগে ব্যাট করতে নেমেছিল ভারত। পান্ট-আইয়াররা ব্যর্থ হলেও দুর্দান্ত ফর্ম ধরে রেখেছেন সূর্যকুমার যাদব। ইনিংসের শেষ ওভারে টিম সাউদির লড়াই ম্লান করে ছড়িয়েছেন আলো।

ব্যাট করতে নেমে ঈশান কিষাণ ও রিশাভ পান্ট ধীর গতিতেই ইনিংস শুরু করেন। রিশাভের বিদায়ের পর ষষ্ঠ ওভারে মাঠে নামেন সূর্যকুমার যাদব। এসে সেট হতে খানিকটা সময় নেন। এরপরই শুরু করেন তাণ্ডব। শেষ পর্যন্ত ব্যাটিং করেন তিনি। আর তাতেই তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় শতক।

দুর্দান্ত ফর্মে থাকা এই ক্রিকেটার ৩৬ বলে ফিফটি করার পর মাত্র ৪৯ বলে তিন অঙ্ক স্পর্শ করেন। ১৯তম ওভার পর্যন্ত ব্যাট করেন সূর্য। তবে এরপর আর স্ট্রাইক না পাওয়ায় ৫১ বলে ১১১ রানেই অপরাজিত থাকতে হয় তাকে। শেষ ওভারে ভারতের উপর ছড়ি ঘোরান সাউদি। তার হ্যাটট্রিকের কারনেই দলীয় রান ২০০ পার করতে পারেনি ভারত।

নিউজিল্যন্ডের পক্ষে শেষ ওভারে বোলিং করতে নামেন সাউদি। ওভারের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে টানা তিনটি উইকেট শিকার করে হ্যাটট্রিক করেন তিনি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সাউদির এটি দ্বিতীয় হ্যাটট্রিক। এই হ্যাটট্রিকের পথে সাউদি শিকার করেন হার্দিক পান্ডিয়া, দীপক হুদা ও ওয়াশিংটন সুন্দরকে।

শেষ ওভারে আর স্ট্রাইক না পেয়ে নন-স্ট্রাইক প্রান্তে ছটফট করতে দেখা যায় সূর্যকে। শেষ পর্যন্ত ২০ ওভারে ১৯১ রানে থামে ভারত। সূর্য ১১১ রানে অপরাজিত থাকেন। তার টর্নেডো ইনিংসে ছিল ১১টি চার ও সাতটি ছক্কার মার।

টি-২০ ক্রিকেটে এটি সূর্যের দ্বিতীয় শতক। এর আগে চলতি বছরের জুলাইয়ে ইংল্যান্ডের মাটিতে টি-২০ সিরিজে ক্যারিয়ারের প্রথম শতক করেন এই ব্যাটার। চারে নেমে সেদিন তাণ্ডবে বইয়ে দিয়েছিলেন তিনি। ৫৫ বলে ১৪ চার ও ৬ ছয়ে ১১৭ রান করেছিলেন সুর্য। যদিও তার সেঞ্চুরি করা ম্যাচে হার দেখতে হয় ভারতকে।

Share This Article