নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তনের বিকল্প নেই: ওবায়দুল কাদের

  প্রতিবেদক
  প্রকাশিতঃ রাত ০৮:১৩, শনিবার, ১৯ নভেম্বর, ২০২২, ৪ অগ্রহায়ণ ১৪২৯

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন ছাড়া ক্ষমতার পরিবর্তনের কোনো বিকল্প নেই। বিএনপি এখন ক্ষমতার রঙিন খোয়াব দেখছে। খোয়াব যত পারেন দেখেন। খোয়াবে দিবা স্বপ্ন কত জনইতো দেখে। 

 

শনিবার গাজীপুর শহরের ঐতিহাসিক ভাওয়াল রাজবাড়ি মাঠে মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেতাকর্মীদের উদ্দশ্যে বলেন, ডিসেম্বরে খেলা হবে, প্রস্তুত হয়ে যান। আন্দোলনের মোকাবিলা হবে। নির্বাচনের খেলা হবে। 

তিনি বিএনপির উদ্দেশ্যে বলেন, বিদেশির কাছে নালিশ করে বাংলাদেশ নালিশ পার্টি। বিদেশিদের কাছে জিজ্ঞাসা করতে পারেন না কোন দেশে তত্ত্বাবধায়ক আছে? দুনিয়ার অন্যান্য দেশে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও ঠিক সেইভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। শেখ হাসিনার সরকার  নির্বাচনে কোনো হস্তক্ষেপ করবে না।

তত্ত্বাবধায়ক নিয়ে বেগম খালেদা জিয়া বলেছিলেন পাগল আর শিশু ছাড়া নাকি কেউ নিরপেক্ষ হতে পারে না। তাহলে ফখরুল সাহেব এটা আপনার মাথায় ঢুকলো কেমনে, বলেন তিনি।

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, খেলা হবে, প্রস্তুত হয়ে যান গাজীপুর। ভোট চুরির বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, লুটপাটের বিরুদ্ধে, হাওয়া ভবনের বিরুদ্ধে খেলা হবে।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা দয়া করে দণ্ডিত আসামি খালেদা জিয়াকে বাসায় রেখেছেন। লজ্জা করে না, গণঅভ্যুত্থান করবেন। নেত্রীর মুক্তির জন্য একটি মিছিলও করতে পারেননি। দেশনেত্রী বলতে বলতে আপনার মুখ থেকে ফেনা বের হয়। দেখতে দেখতে ১৩ বছর আমরা বলেছিলাম আন্দোলন হবে কোন বছর? মানুষ বাঁচে কয় বছর?

ওবায়দুল কাদের বিএনপি মহাসচিবের উদ্দেশ্যে বলেন, টেলিভিশনের পর্দায় সিলেটের সঙ্গে গাজীপুরকে মিলিয়ে দেখুন। গাজীপুরে শুধু মহানগর আওয়ামী লীগের সম্মেলন আর সিলেটে ৫ জেলার মানুষ হাজির হয়েছে। তিনদিন আগে থেকে ঢল নামিয়েছে। কাঁথা, বালিশ, বিছানাপত্র, হান্ডিপাতিল সব নিয়ে নেতাকর্মীরা সারাদেশ থেকে সিলেটে গেছে। যেখানে সমাবেশ সাতদিন আগে থেকে রওনা হয়। খানাপিনা ভালই চলছে। পাতিলে পাতিলে খাবার, গরুর মাংস, খাসির মাংস, মুরগির মাংস, মাছের কুপ্তা এর পর পেপসিকোলা। ভালই আছে বিএনপি। ক্ষমতায় না থাকলে কি হবে এখনো তারা ভালই আছে। 

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি। প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। 

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লা খানের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, সদস্য এডভোকেট এবিএম রিয়াজুল কবীর কাওছার, আনোয়ার হোসেন, সাহাবুদ্দিন ফরাজী ও ইকবাল হোসেন অপু, গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ, অধ্যাপিকা রুমানা আলী টুসি প্রমুখ।  

Share This Article