কোচ হলেন শ্রীলংকাকে হারানো সেই বাংলাদেশি পেসার

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:১৭, শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২, ৩ অগ্রহায়ণ ১৪২৯

বাংলাদেশ দলে একসময় পেস আক্রমণের অন্যতম সেরা অস্ত্র ছিলেন নাজমুল হোসেন। ব্রেকথ্রু এনে দিতেন গুরুত্বপূর্ণ সময়ে।

 

তবে ইনজুরির কারণে ছিটকে পড়ে জাতীয় দলে আর নিজেকে থিতু করতে পারেননি। একসময় আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেন এ পেসার। বিদায় বললেও ক্রিকেট ছাড়েননি নাজমুল। আফতাব আহমেদের উত্তরসূরি হিসেবে শুরু করেছেন কোচিং ক্যারিয়ার।

সেই ধারাবাহিকতায় সফলও তিনি। জানা গেছে, আসন্ন বিপিএল নবম আসরে সিলেট স্ট্রাইকার্সের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন নাজমুল। রাজিন সালেহ, তুষার ইমরানদের সঙ্গে নাজমুল থাকবেন সিলেটের পরিকল্পনা বাস্তবায়নের দায়িত্বে।  

শুক্রবার সিলেট স্ট্রাইকার্স কর্তৃপক্ষ তাদের ভেরিফায়েড ফেসবুক পাতায় একটি পোস্টের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে। নাজমুলের একটি ছবি পোস্ট করে ফ্রাঞ্চাইজিটি লিখেছে—  ‘নাজমুলকে হারাতে দিইনি আমরা। সিলেট স্ট্রাইকার্সের হাত ধরে আবারও ক্রিকেটাঙ্গনে ফিরছেন নাজমুল।’

২০১২ এশিয়া কাপে সেমিফাইনালে শ্রীলংকাকে হারানোর ম্যাচে দুর্দান্ত পারফরম করেন নাজমুল। সেই ম্যাচে শুরুতেই লংকান টপ অর্ডার গুঁড়িয়ে দেওয়ার কাজটি সেরেছিলেন নাজমুলই। সেই কথা পোস্টে স্মরণ করিয়ে দিল সিলেট স্ট্রাইকার্স।

তারা লিখেছে— ‘শ্রীলংকার তিন ব্যাটিং স্তম্ভ দিলশান, সাঙ্গাকারা ও মাহেলাকে আউট করে এশিয়া কাপে বল হাতে ভেলকি দেখিয়েছিলেন বাংলারই এক পেসার। তিনি নাজমুল হোসেন।’

নাজমুলের হাত ধরে বিপিএলে বাজিমাত করবে সিলেট স্ট্রাইকার্স, এটিই প্রত্যাশা ফ্রাঞ্চাইজিটির।

Share This Article