টিভির দর্শকদের বাবর আজমের খোঁচা

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:১৯, বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২, ২৫ কার্তিক ১৪২৯

এশিয়া কাপ থেকেই অফফর্মে বাবর আজম। টি-টোয়েন্টি বিশ্বকাপেও ব্যাট হাসছিল না তার।  বিশ্বকাপ তার শুরুই গোল্ডেন ডাক দিয়ে ভারতের বিপক্ষে। এর পর জিম্বাবুয়ের বিপক্ষে ৪, নেদারল্যান্ডসের বিপক্ষে ৪, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬ এবং বাংলাদেশের বিপক্ষে ২৫ রান করেন। ৫ ম্যাচে ৩৯ রান মাত্র!

 

এমন বাজে পারফরম্যান্স নিয়ে কম কটাক্ষের শিকার হননি তিনি। ওপেনিং থেকে সরে যেতেও বলেন পাকিস্তানের সাবেক গতিতারকা শোয়েব আখতারসহ অনেকেই।  কিন্তু বুধবার ফাইনালে ওঠার লড়াইয়ের ম্যাচে ঠিক জ্বলে উঠল তার ব্যাট।

রিজওয়ান ১০৫ রানের জুটি গড়ে ম্যাচ জয়ের ভিত গড়ে দিলেন পাকিস্তান অধিনায়ক। ওপেনিংয়ে ৪২ বলে ৫৩ রানের অধিনায়কোচিত ইনিংস খেলেন তিনি।

মোক্ষম সময়ে ব্যাট হাতে নিন্দুকদের মুখে ঝামা ঘষে দিলেন বাবর।

সংবাদ সম্মেলনে সমালোচনার প্রসঙ্গ উঠতেই জবাবে খোঁচা দেন তিনি সমালোচকদের।

বাবর বলেন, ‘আমার দলকে তুমুল সমালোচিত হতে হয়েছে। অবশ্য খেলা নিয়ে সমর্থকরা যার যার মতামত দিতেই পারেন।  কিন্তু কাউকে ব্যক্তিগত আক্রমণ করা ঠিক নয়। সমালোচনা ইতিবাচক হলে সেটি সব ক্রিকেটারই শুনবে।

সাংবাদিকদের উদ্দেশ্যে বাবর বলেন,  ‘আপনারাও আমাদের সমালোচনা করেন। কে কী ভাবে সমালোচনা করেন, তা সবাই দেখতে পায়। এখানে ব্যক্তিগত আক্রমণ করা হলেও আমাদের কিছু করার থাকে না। আমরা আমাদের সময়ের জন্য অপেক্ষা করছিলাম। সব ম্যাচেই আমরা পারফর্ম করার চেষ্টা করি। কিন্তু সাফল্য ও ব্যর্থতা খেলারই অংশ।’

এর পর হাসিমুখে পাকিস্তান দলের সমর্থকদের খোঁচা দিতে অধিনায়ক বলেন, এখন তো আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠেছি। এটি সবাই উপভোগ করুন। অনেকে আছেন, আমরা ভালো খেললেও সমালোচনা করেন। এখন এই জয়টা (নিউজিল্যান্ডের বিপক্ষে) উপভোগ করার সময়। পাকিস্তানের ভক্তদের এটি উপভোগ করা উচিত এবং যারা টেলিভিশন চ্যানেলে বসে আছেন, তাদেরও এটি উপভোগ করা উচিত।’

Share This Article