সাংবাদিক রিয়াজউদ্দিন আহমেদের দাফন সম্পন্ন

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:০৭, রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১, ১১ পৌষ ১৪২৮
একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক রিয়াজউদ্দিন আহমেদ
একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক রিয়াজউদ্দিন আহমেদ

নিজস্ব প্রতিবেদক: একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক রিয়াজউদ্দিন আহমেদের দাফন সম্পন্ন হয়েছে। ৩ দফা জানাজা শেষে আজ রোববার বিকেলে বনানী কবরস্থানে তার দাদির কবরে তাকে দাফন করা হয়।

এর আগে, জাতীয় প্রেসক্লাব ও তার জন্মস্থান নরসিংদীতে সমাজের বিশিষ্টজন ও গণমাধ্যমকর্মীরা তাকে শ্রদ্ধা জানান।

২৬ ডিসেম্বর (রোববার) সকাল ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবে নিয়ে আসা হয় ক্লাবের সাবেক সভাপতি রিয়াজউদ্দিন আহমেদের মরদেহ।

সেখানে রিয়াজউদ্দিন আহমেদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ হুমায়ূন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সম্পাদক পরিষদের সভাপতি ও ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, নিউজপেপার্স ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (নোয়াব) সভাপতি এ কে আজাদ, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, শফিকুর রহমান ও সাইফুল আলম, বর্তমান সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি মঞ্জুরুল ইসলাম বুলবুল, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কাদের গনী চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক ডা. নূরুল ইসলাম হাসিব, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচন কমিশনের পক্ষে নির্বাচন কমিশনের সদস্য এম শাহজাহান মিয়া, মনজুরুল আহসান বুলবুল ও এম এ আজিজ প্রমুখ।

জাতীয় প্রেসক্লাবে রিয়াজউদ্দিন আহমেদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এখানে পরিবারের পক্ষ থেকে তার ছেলে এম মাসরুর রিয়াজ বক্তব্য রাখেন।

জানাজা শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেন, 'যখন সংবাদকর্মীদের স্বাধীনতা, সংবাদমাধ্যমের স্বাধীনতা ব্যাহত হচ্ছে, এমন এক সময় তিনি চলে গেলেন। তার চ‌লে যাওয়া জাতির জন্যে, মানুষের জন্যে, বিশেষ করে গণমাধ্যমের জন্য এক অপূরণীয় ক্ষতি।'

জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, 'তিনি আমাদের অত্যন্ত প্রিয়জন ছিলেন, অভিভাবক ছিলেন।'

জাতীয় প্রেসক্লাবে শ্রদ্ধা নিবেদন ও জানাজা শেষে রিয়াজউদ্দিন আহমেদের মরদেহ নিয়ে যাওয়া হয় তার জন্মস্থান নরসিংদীর মনোহরদী উপজেলার গ্রামের বাড়িতে। সেখানে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তার মরদেহ নেওয়া হয় বারিধারার বাসভবনে। বারিধারা দূতাবাস রোড মসজিদে তৃতীয় জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাদির কবরে চিরনিদ্রায় শায়িত করা হয়।

এদিকে, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সাবেক সদস্য ও রিয়াজউদ্দিন আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

Share This Article


রোহিঙ্গা ইস্যুতে ভারত বাংলাদেশের পাশে আছে: ত্রাণ প্রতিমন্ত্রী

‘নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করার চেষ্টা করা হচ্ছে’

ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

র‌্যাবের গণমাধ্যম শাখার নতুন পরিচালক কমান্ডার আরাফাত

প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন

কাতারের কাছে দীর্ঘমেয়াদি জ্বালানি সহায়তা চায় বাংলাদেশ

নারীদের গৃহস্থালি কাজের অর্থনৈতিক মূল্য নির্ধারণের সুপারিশ

চতুর্থ ধাপে ৫৫ উপজেলায় ভোট ৫ জুন

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

পুলিশ শুধু আইনশৃঙ্খলায় নয়, মানবিকতায়ও নজির স্থাপন করেছে

কোন রুটে কত বাড়ছে ট্রেনের ভাড়া