নাশকতার পরিকল্পনা করার সময় দুইজন গ্রেপ্তার

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:৩০, সোমবার, ৭ নভেম্বর, ২০২২, ২২ কার্তিক ১৪২৯

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র দুই সদস্যকে গ্রেপ্তার করছে পুলিশের কাউন্টার টেররিজম ইনভেস্টিগেশন বিভাগ। তাদের নাম- মো. নাসির হাওলাদার ও সৈয়দ মহিউদ্দিন ওরফে সালমান।

সোমবার (৭ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে কাউন্টার টেররিজমের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। এর আগে রোববার রাতে কদমতলী থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, গ্রেপ্তাররা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। তারা অনলাইনে বিভিন্ন উগ্রবাদী অডিও, ভিডিও দেখে এবং বই পড়ে জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয়। এরপর আনসার আল ইসলামের সদস্য হয়ে কথিত জিহাদি কার্যক্রমে সক্রিয় অংশগ্রহণ শুরু করে।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা জানিয়েছেন, জঙ্গি সংগঠনের একজন শীর্ষস্থানীয় পলাতক সদস্য মাদারীপুর, ফরিদপুর, শরীয়তপুর ও তার আশপাশে এলাকায় জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের রিক্রুটার হিসেবে কাজ করেন। মূলত তার মাধ্যমেই নাসির ও মহিউদ্দিন এই সংগঠনে যোগদান করে।

এ জঙ্গি সংগঠনের সদস্যরা বিভিন্ন পন্থা অবলম্বন করে সংগঠনের জন্য অর্থ সংগ্রহ করে। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন উগ্রবাদী পোস্ট, মোটিভেশনাল ভিডিও ও সরকারবিরোধী পোস্ট করে সংগঠনের প্রচার প্রচারণা চালাতেন।

কাউন্টার টেররিজম জানিয়েছে, গণতান্ত্রিক প্রক্রিয়া এবং সংবিধানবিরোধী প্রচারণার মাধ্যমে ইসলামী খেলাফত প্রতিষ্ঠার জন্য যুব সমাজকে তথাকথিত জিহাদে যোগদান করতে উদ্বুদ্ধ করে হচ্ছে। ঘটনার দিন গ্রেপ্তার ও পলাতক অভিযুক্তরা রাষ্ট্রের নিরাপত্তার বিরুদ্ধে ষড়যন্ত্র ও নাশকতার পরিকল্পনা করতে জমায়েত হয়েছিলেন।

এ ঘটনায় কদমতলী থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেছে পুলিশ।

Share This Article


রাজধানীতে দলনেতাসহ 'কিশোর গ্যাং'র ৩৭ সদস্য গ্রেপ্তার

স্ত্রীসহ পরিবেশ অধিদপ্তরের পরিচালকের রহস্যজনক মৃত্যু

জবিতে হিযবুত তাহরীরের লিফলেট বিতরণের সময় ঢাবি শিক্ষার্থী আটক

খাগড়াছড়িতে বাইক থামিয়ে আরোহীকে গুলি

রোহিঙ্গা থেকে বাংলাদেশি হতে খরচ ত্রিশ হাজার টাকা

বিপুল দেশীয় অস্ত্রসহ মোহাম্মদপুরের ৩৯ কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার

ফেসবুকে নারী সেজে প্রতারণার অভিযোগে যুবক আটক

‘দুবাইয়ের পণ্য’ তৈরি হচ্ছে মুন্সীগঞ্জে, বিক্রি সারাদেশে

অপহরণ মামলায় ২ জনের যাবজ্জীবন

ক্ষমতাসীন ছাত্র সংগঠনের হলেও গ্রেফতারে পিছপা হয়নি প্রশাসন

চায়ের দোকানে ২ ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা

পর্নোগ্রাফির অভিযোগে গ্রেফতার ৫