ধোনি নয় হরভাজনের চোখে সৌরভই সেরা

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:০৬, রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১, ১১ পৌষ ১৪২৮
সৌরভ গাঙ্গুলী ও হরভাজন সিং
সৌরভ গাঙ্গুলী ও হরভাজন সিং

স্পোর্টস ডেস্ক: সম্প্রতি সব ধরনের ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন ভারতীয় তারকা স্পিনার হরভজন সিং। ১৯৯৮ সালে জাতীয় দলে অভিষেকের পর থেকে দেশের হয়ে ১০৩টি টেস্ট, ২৩৬টি ওয়ানডে আর ২৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে সবমিলে ৭১১ উইকেট শিকার করেন হরভজন সিং।

২৩ বছরের বর্ণময় ক্রিকেট ক্যারিয়ার শেষে এক সাক্ষাৎকারে হরভজন বলেন, সৌরভ গাঙ্গুলী ও মহ্দ্রে সিং ধোনির মধ্যে পার্থক্য খুব পরিষ্কার আমার কাছে। সৌরভ আমাকে এমন সময়ে তুলে এনেছিল যখন আমি ক্রিকেটে কেউই ছিলাম না।

 

ধোনি যখন নেতৃত্বের দায়িত্ব নেয়, এর মধ্যে আমি পরিচিতি পেয়ে গিয়েছিলাম। এটাই বড় পার্থক্য। আমার স্কিলে দাদার আস্থা ছিল, তবে আমি পারফর্ম করতে পারব কিনা সেটা নিয়ে পুরোপুরি নিশ্চিত ছিল না। অন্যদিকে ধোনি আগে থেকেই জানত, আমি পারফর্ম করতে পারব।

৪১ বছর বয়সী এই অফস্পিনার আরও বলেছেন, জীবনে পেশাদারি ক্ষেত্রে সব সময় এমন একজনের প্রয়োজন হয় যে সঠিক সময়ে এগিয়ে দেবে। আমার ক্যারিয়ারে সৌরভ সেই ব্যক্তি। আমাকে দলে ঢোকানোর জন্য সৌরভ যদি সেই লড়াই না করত, কে বলতে পারে, আজকে এ সাক্ষাৎকার দেওয়াই হয়তো হতো না। দাদা সেই নেতা, যে আমাকে আজকের আমি হতে সহায়তা করেছে।

হরভজন সিং আরও বলেন, ধোনিও দারুণ নেতা, এতে কোনো সন্দেহ নেই। সৌরভের পরম্পরাই ধোনি বয়ে নিয়ে গিয়েছিল। ধোনির সঙ্গে অনেক সময় স্মরণীয় জয়ও পেয়েছি, যা আজীবন আমার মনে থাকবে।

বিষয়ঃ ভারত

Share This Article