কলকাতা মাতাচ্ছে ‘হাওয়া’, বাড়ানো হলো শো

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৪৮, মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২, ১৬ কার্তিক ১৪২৯

দেশের গন্ডি পেরিয়ে বিদেশেও বইছিল ‘হাওয়া’। বাংলাদেশে ঝড় তোলা ছবিটি কলকাতার দর্শকদের মাঝে সাড়া জাগিয়েছে। শনিবার থেকে রবীন্দ্রসদনের নন্দনে শুরু হওয়া চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে ছবিটি প্রদর্শিত হচ্ছে। দর্শকচাপে সিনেমটির শো বাড়ানো হয়েছে।

 

মঙ্গলবার সকাল ১০টায় নন্দন-১ ও সন্ধ্যায় ৬টায় নন্দন-২ এবং বুধবার একই জায়গায় একই সময়ে দেখানো হচ্ছে হাওয়া।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, প্রথম দিন নন্দনে শো ছিল বেলা দেড়টায়। কিন্তু বেলা সোয়া ১১টায় দর্শকের লম্বা লাইন নন্দন ছাড়িয়ে গগনেন্দ্র শিল্পপ্রদর্শনশালার সামনে গিয়ে পৌঁছায়। সোশাল মিডিয়ায় আসা ছবি আর ভিডিওতেও নন্দনের বাইরে দীর্ঘ লাইন দেখা যায়।

আনন্দবাজার লিখেছে, ‘শনিবার কলকাতার নন্দন প্রাঙ্গণে কান পাতলে যেন শোনা যাচ্ছিল এই সুরই। থিক থিক করছে মাথা। পাঁচ হাজার মানুষ তো হবেই। শেষ হয় তো শ্রীভূমির দুর্গাপুজোর প্যান্ডেলে এমন ভিড় দেখা গিয়েছিল। প্রতিমা দর্শনের উত্তেজনার পর মনে হয় এই চঞ্চল দর্শনের ভিড়।’

আসন না পেয়ে অনেকে মেঝেতে বসেও ছবিটি দেখেছেন। যারা শো দেখার সুযোগ পাননি, তারা হতাশা প্রকাশ করেছেন। দর্শকদের অনেকে সিনেমাটি হলে মুক্তি দেওয়ারও আহ্বান জানিয়েছেন।

নির্মাতা মেজবাউর রহমান সুমন বলেন, ‘প্রায় ৯০০ সিটের হল ফুলফিল হয়ে গেলে দর্শক মেঝেতে বসে সিনেমা দেখেন। অনেকেই দুপুরের শো দেখে বের হয়ে আবার সন্ধ্যার শো দেখার জন্য লাইনে দাঁড়ান। হাওয়া দেখার সুযোগ না পেয়ে ফিরে যাওয়া দর্শকের সংখ্যাও বিশাল। তারা পশ্চিমবঙ্গের হলে হাওয়া মুক্তির দাবি জানিয়েছেন। দর্শকদের অনুরোধে, আয়োকজরা দুটো শো বাড়ানোর সিদ্ধান্ত নেন। পুরো উৎসবে হাওয়ার যেখানে চারটি শো হওয়ার কথা ছিল এখন সেখানে ছয়টি শো হবে।’

সোশাল মিডিয়ায় অভিনেতা চঞ্চল চৌধুরীকেও প্রশংসায় ভাসিয়েছেন কলকতার দর্শক। চঞ্চলের সঙ্গে তোলা ছবি পোস্ট করেছেন কেউ কেউ।

নির্মাতা রাজ চক্রবর্তী তার স্ত্রী চিত্রনায়িকা শুভশ্রী গাঙ্গুলিকে নিয়ে এসেছিলেন হাওয়া দেখতে। সিনেমাটি দেখার পর অভিনয়শিল্পীদের কাজ এবং সিনেমার নির্মাণশৈলীতে মুগ্ধ রাজ, বিশেষ করে তার নজর কেড়েছে অভিনেতা চঞ্চল চৌধুরী।

ফেইসবুক পোস্টে রাজ লিখেছেন, ‘অসাধারণ অভিনয়, ক্যামেরা, ডিরেকশন এবং যার কথা সব থেকে বেশি বলতে হয়, চঞ্চল চৌধুরী। তিনি এলেন, অভিনয় করলেন এবং জয় করে নিলেন আমাদের মন৷ পুরো কাস্ট অ্যান্ড ক্রুকে ধন্যবাদ, অসাধারণ এই ছবি তৈরির জন্য।’ সূত্র: ডয়েসভেলে।

বিষয়ঃ তারকা

Share This Article