প্রেমে পড়ার যত লক্ষণ

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০১:৩৪, শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২, ৫ কার্তিক ১৪২৯

যার সঙ্গে কয়েক পা হাঁটতে ভালো লাগছে, বিদায় নেয়ার সময় হলেও যাকে বিদায় জানাতে ইচ্ছা করছে না; তার প্রেমে পড়েননি তো? প্রেমে পড়লে আপনার আচরণে আরো কিছু পরিবর্তন দেখা দেবে। যেমন:

 

>>বিরামহীন কর্মজীবন। অথচ হঠাৎ যদি কোনো বিশেষ মানুষকে দেখার জন্য অফিসে না যেতে ইচ্ছে করে, তাহলে বুঝতে হবে আপনি প্রেমে পড়েছেন।

>>অফিসে বসের বকুনি খেয়েও যদি কারো চোখে চোখ রাখলেই মন জুড়িয়ে যায়, তাহলে বুঝে নিন যে আপনি প্রেমে পড়েছেন।

>> এখনকার সময়ে মুঠোফোন মানুষের জীবনের বিরাট অংশ দখল করে আছে। তবে একটি ফোনকল যদি আপনার জীবনের সব খারাপ লাগা ভুলিয়ে দিতে পারে আর বিশেষ মানুষের কল এলে যদি মুহূর্তেই সব অবসাদ, ক্লান্তি, একঘেয়েমি কেটে যায়? তাহলে আপনি তার প্রেমে পড়েছেন।

>>কোন মানুষের হাসি, অভিমান, হাঁটা, চলা, বলা নিয়ে ভাবতে ভাবতে আপনি যদি রোমান্টিকতা অনুভব করেন-তাহলে বুঝুন আপনি তার প্রেমে পড়েছেন।

>>বিশেষ মানুষ যা করে, সেটিই কি আপনার কাছে সঠিক মনে হয়? তাহলে নিঃসন্দেহে বুঝতে হবে, আপনি প্রেমে পড়েছেন।

>>যদি কারো সঙ্গে দেখা হওয়ার আনন্দে আপনি আপনার সবচেয়ে প্রিয় পোশাকটি পরে ফেলেন, তাহলে আর সেটা প্রেম না হয়ে যায় কোথায়!

>> অফিস থেকে ফেরার পথে রাস্তায় কিংবা বাসে প্রচণ্ড ভিড় থাকাই স্বাভাবিক। তবে এসবের মধ্যেও আপনার মন যদি থাকে ফুরফুরে, মনে টুংটাং পিয়ানোর শব্দ বাজে, যদি মনে হয় বিশেষ কেউ আপনাকে গল্প শুনিয়ে যাচ্ছে তাহলে বুঝুন ঐ মানুষকে আপনি ভালোবাসেন।

>> মনে মনে সব সময়ই গুনগুন করে গাইছেন প্রেমের কোনো গান? তাহলে বুঝে নিন, আপনার হৃদয় আপনাকে কোন কিছু না জানিয়েই প্রেমে পড়েছে।

লক্ষণগুলো আপনার সঙ্গে মিলে আজই মনের কথা জানিয়ে দিন বিশেষ মানুষকে। বলে দিন-ভালোবাসি। এরজন্য একটু রোমান্টিক উপায় খুঁজে নিন।

বিষয়ঃ গবেষণা

Share This Article