মারা গেছেন হ্যারি পটারের ‘হ্যাগ্রিড’

  বিনোদন ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৩০, শনিবার, ১৫ অক্টোবর, ২০২২, ৩০ আশ্বিন ১৪২৯

বিশ্ব বিখ্যাত চলচ্চিত্র সিরিজ হ্যারি পটারে ‘হ্যাগ্রিড’ চরিত্রে অভিনয় করা কিংবদন্তি অভিনেতা রবি কোলট্রেন আর নেই। মৃত্যুকালে কোলেট্রেনের বয়স হয়েছিল ৭২ বছর।

এক বিবৃতিতে তার মৃত্যুর সংবাদ নিশ্চিত করেছেন তার এজেন্ট বেলিন্ডা রাইট । বেলিন্ডা জানান, এ অভিনেতা স্কটল্যান্ডের ফলকির্কের কাছে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। শুক্রবার (১৪ অক্টোবর) বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনে কোলট্রেনকে অনন্য প্রতিভাধর অভিনেতা হিসেবে বর্ণনা করে বলা হয়েছে তিনি সারা বিশ্বের শিশু এবং বয়স্কদের জন্য একইভাবে আনন্দ দিয়ে গেছেন।

রবি কোলট্রেনের আইটিভি গোয়েন্দা নাটক ক্র্যাকার এবং জেমস বন্ড চলচ্চিত্র গোল্ডেন আই এবং দ্য ওয়ার্ল্ড ইজ নট এনাফ-এ অভিনয় করেছেন। নাটকে তার অসামান্য অবদানের জন্য ২০০৬ সালে বর্ষসেরার তালিকায় কোলট্রেনের নাম উঠেছিল এবং ২০১১ সালে চলচ্চিত্রে অসামান্য অবদানের জন্য তাকে বাফটা স্কটল্যান্ড পুরস্কারে ভূষিত করা হয়েছিল।

১৯৭৯ সালে টিভি সিরিজ ‘প্লে ফর টুডে’র মাধ্যমে তার যাত্রা শুরু হলেও বিবিসি টিভি কমেডি সিরিজ ‘এ কিক আপ দ্য এইটিজ’- এ তিনি ব্যাপক খ্যাতি পেয়েছিলেন। যেখানে ট্রেসি উলম্যান, মিরিয়াম মার্গোলস এবং রিক মায়ালও অভিনয় করেছিলেন। তাকে ১৯৮৩ সালের আইটিভি কমেডি আলফ্রেস্কোতে দেখা গিয়েছে যেখানে স্টিফেন ফ্রাই, এমা থম্পসন, সিওভান রেডমন্ড এবং হিউ লরি অভিনয় করছেন।

১৯৮৭ সালে স্কটিশ রক অ্যান্ড রোল ব্যান্ড ‘দ্য ম্যাজেস্টিক্স’ নিয়ে নিমিত টুটি ফ্রুটিতে একটি প্রধান চরিত্রে তাকে দেখা যায়, যেখানে এমা থম্পসন এবং রিচার্ড উইলসনও অভিনয় করেছিলেন।

 

সূত্র: বিবিসি

বিষয়ঃ তারকা

Share This Article