বাজারে এলো গুগল পিক্সেল ৭ সিরিজ

  অনলাইন ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ১২:৫৪, মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২, ২৬ আশ্বিন ১৪২৯

অবশেষে বাজারে এলো গুগল পিক্সেল ৭ সিরিজ। এ সিরিজে গুগল পিক্সেল ৭ এবং গুগল পিক্সেল ৭ প্রো লঞ্চ হয়েছে। ফোন দু’টির সঙ্গে গুগল পিক্সেল ওয়াচও বাজারে এনেছে প্রতিষ্ঠানটি। 

গুগল পিক্সেল ৭ সিরিজের ফোনে রয়েছে গুগলের নিজস্ব টেনসর জি২ চিপসেট। গুগল পিক্সেল ৬ সিরিজের তুলনায় ৭ সিরিজের ক্যামেরা ফিচার বেশ ভালো। তবে ডিজাইনের ক্ষেত্রে গুগল পিক্সেল ৬ সিরিজের সঙ্গে মিল রয়েছে।  

দর-দাম কেমন?
 

গুগল পিক্সেল ৭ ফোনের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৪৮ হাজার টাকা। ৮ জিবি ভ্যারিয়েন্টের দাম এটা ধার্য করা হয়েছে। অন্যদিকে গুগল পিক্সেল ৭ প্রো ফোনের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৭২ হাজার টাকা। 

গুগল পিক্সেলের ৭ সিরিজে ফোন দুটি বিক্রি শুরু হবে আগামী সপ্তাহ থেকে। ভারতে গুগল পিক্সেল ৭ এবং গুগল পিক্সেল ৭ প্রো ফোন পাওয়া যাবে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। কনফিগারেশনের মডেলের দাম যথাক্রমে ৫৯,৯৯৯ টাকা এবং ৮৪,৯৯৯ টাকা।

ফোন দুইটি স্পেসিফিকেশন
 

গুগল পিক্সেল ৭ ফোনে রয়েছে একটি ৬.৩ ইঞ্চির ওএলইডি ডিসপ্লে। থাকছে ফুল এইচডি প্লাস রেজুলেশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট। এছাড়াও রয়েছে গুগলের টেনসর জি২ চিপসেট। সঙ্গে যুক্ত রয়েছে ৮ জিবি র‍্যাম। এই ফোনে রয়েছে ডুয়েল রেয়ার ক্যামেরা সেটআপ। এতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি শুটার রয়েছে। ফোনের ডিসপ্লের উপর রয়েছে একটি ১১ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড সেলফি স্ন্যাপার। গুগল পিক্সেল ৭ ফোনে রয়েছে ৪২৭০ এমএএইচ ব্যাটারি এবং ৩০ ওয়াটের ফাস্ট চার্জিং ফিচার।

গুগল পিক্সেল ৭ প্রো ফোনে রয়েছে একটি ৬.৭ ইঞ্চির এলটিপিও ডিসপ্লে। এই স্ক্রিনে রয়েছে কিউএইচডি প্লাস+ রেজুলেশন। আর রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট। এই ফোনেও রয়েছে গুগলের টেনসর জি২ চিপসেট এবং তার সঙ্গে যুক্ত রয়েছে ১২ জিবি র‍্যাম। গুগল পিক্সেল ৭ প্রো ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেনসর। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। থাকছে একটি ১১ মেগাপিক্সেলের সেলফি স্ন্যাপার। এছাড়াও এই ফোনে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ৩০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। ওয়্যারলেস চার্জিং অপশনও রয়েছে এই ফোনে।

 

বিষয়ঃ ICT

Share This Article


দাবদাহে বাড়ছে ডায়রিয়ার প্রকোপ, হাসপাতালে রোগীর চাপ

জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাসের মৃত্যু

কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করা উচিত : প্রধানমন্ত্রী

ভারতীয় পররাষ্ট্রস‌চিবের ঢাকা সফর স্থ‌গিত

সাপ্তাহিক ছুটির দিনে ঢাকার বাতাসের উন্নতি

জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদের বিষয়ে যুক্তরাষ্ট্রের ভেটো

চুয়াডাঙ্গায় হিট অ্যালার্ট জারি

ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপের ভোটগ্রহণ শুরু

এবার ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল

‘স্বনির্ভর দেশ গড়তে প্রাণিসম্পদের উৎপাদন বাড়াতে হবে’

এক বন্ধুকে খুশি করতে অন্যের বিরাগভাজন হতে পারি না: সেনাপ্রধান

ঢাকায় ভিসা সেন্টার খুলল চীন