কন্ডিশনার ব্যবহারের সময় ভুলেও এই কাজগুলি করবেন না

  অনলাইন ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ১২:৫৪, সোমবার, ১০ অক্টোবর, ২০২২, ২৫ আশ্বিন ১৪২৯

শুধু কেশবতী কন্যারা নয়, মাথার চুলের মর্ম বর্তমান সময়ের মানুষজন খুব ভালই বোঝেন। আর বোঝেন বলেই খেয়াল রাখেন। শ্যাম্পুর পর কন্ডিশনারও ব্যবহার করেন। তবে এই কন্ডিশনার ব্যবহার করারও কিছু কন্ডিশন রয়েছে। সেটা জানেন কি? না জেনে থাকলে সবার আগে জেনে রাখুন।

কী কী করবেন না?

* ভুলেও কন্ডিশনার মাথার চুলের গোড়ায় ব্যবহার করবেন না। এতে চুল ক্ষতিগ্রস্ত হবে। কন্ডিশনার শুধুমাত্র চুলের রুক্ষতা কাটানোর জন্য। তাই গোড়া বাদে বাকি অংশে ব্যবহার করবেন। কন্ডিশনার ব্যবহারের পর ভুল করেও গরম জলে মাথার চুল ধোবেন না। সবসময় ঠান্ডা পানি ব্যবহার করবেন। এতে চুল নরম ও সিল্কি হবে।

* অনেকে তাড়াহুড়াতে থাকেন। মাথার চুলে কন্ডিশনার লাগানোর পর আর যেন ধৈর্য থাকে না। সঙ্গে সঙ্গে ধুয়ে ফেলেন। এমনটা কখনও করবেন না। এতে কন্ডিশনারের কোনও সুবিধাই পাবেন না। নিয়ম যা তাই করবেন। কন্ডিশনার লাগানোর পর কয়েক মিনিট অপেক্ষা করবেন। তারপর ভাল করে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলবেন।

* কেউ কেউ আবার শ্যাম্পু করার পরই ভেজা চুলে কন্ডিশনার লাগিয়ে ফেলেন। এমনটা করবেন না। কারণ পানির জন্য কন্ডিশনার চুলে ভালভাবে লেগে থাকতে পারে না। তাই শ্যাম্পু করার পর মাথার চুল ভাল করে ধুয়ে নিতে হবে। তারপর হাত দিয়ে একটু চেপে চেপে অতিরিক্ত পানি বের করে ফেলবেন এবং কন্ডিশনার লাগাবেন। 

* শুধু হাতে একটু কন্ডিশনার নিয়ে চুলের মধ্যে লাগিয়ে নিলেই হবে না। চুলের প্রত্যেক জায়গায় তা যেন লেগে থাকে। এর জন্য ভালভাবে ম্যাসাজ করতে হবে। তাহলেই সুফল পাবেন।

* খুব বেশি পরিমাণে কন্ডিশনার ব্যবহার করবেন না। যতটুকু প্রয়োজন ততটুকু ব্যবহার। সাধারণ অল্পতেই কাজ হয়ে যায়।

বিষয়ঃ রুপচর্চা

Share This Article