দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় বিএনপির ৪ নেতাকে নোটিশ

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:০৮, শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও নির্দেশ অমান্য করায় বগুড়ায় বিএনপির চার নেতাকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। আগামী তিনদিনের মধ্যে সন্তোষজনক জবাব না পেলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে কেন্দ্রীয় বিএনপি।

 

এ তথ্য নিশ্চিত করেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক বগুড়া-৪ আসনের এমপি মোশারফ হোসেন।

এর আগে, বৃহস্পতিবার তাদেরকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়। ওই নোটিশে স্বাক্ষর করেন জেলা বিএনপির আহ্বায়ক রেজাউল করিম বাদশা, যুগ্ম আহ্বায়ক ফজলুল বারী তালুকদার ও বগুড়া-৪ আসনের এমপি মোশারফ হোসেন।

দলীয় নির্দেশ অমান্য করা অভিযুক্ত চারজন হলেন- বগুড়া সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও এরুলিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আতিকুর রহমান আতিক, সদরের লাহিড়ীপাড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আপেল মাহমুদ, সদরের নিশিন্দারা ইউনিয়ন বিএনপির সভাপতি ও ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলাম ও সাবগ্রাম ইউনিয়ন বিএনপির সভাপতি ও ইউপি চেয়ারম্যান ফরিদ উদ্দিন সরকার।

কারণ দর্শানোর নোটিশে বলা হয়েছে, দলীয় নির্দেশনা অমান্য করে বিএনপির চার নেতা আসন্ন জেলা পরিষদ নির্বাচনে অন্য এক রাজনৈতিক প্রার্থীদের পক্ষ নিয়েছেন। গত ২৬ সেপ্টেম্বর অন্য রাজনৈতিক দলের মনোনিত জেলা পরিষদ নির্বাচনে সদস্য প্রার্থী মাহফুজুল ইসলাম রাজ ও মাহফুজা খানম লিপির প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে বিএনপির ওই চার নেতা উপস্থিত ছিলেন। তারা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সফিয়ান সফিকের নেতৃত্বে ওই সময় জেলা প্রশাসকের কার্যালয়ে উপস্থিত ছিলেন। একইসঙ্গে তারা ফটোসেশনে উপস্থিত ছিলেন। তাদের সেই ছবি অনলাইন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে সমালোচনা শুরু হয়। যা পরবর্তীতে বিএনপির কেন্দ্রীয় কমিটির নজরে পড়ে। এসব কারণে ওই চার নেতাকেই কেন্দ্রীয় বিএনপির নির্দেশে কারণ দর্শনোর নোটিশ পাঠানো হয়েছে।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এমপি মোশারফ হোসেন বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে ওই চার নেতাকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। তারা জবাব দেওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

বিষয়ঃ বিএনপি

Share This Article