‘গ্যাঞ্জাম’ বাধিয়ে মারধর করে সবকিছু লুটে নেয় তারা!

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:২৪, বুধবার, ৫ অক্টোবর, ২০২২, ২০ আশ্বিন ১৪২৯

‘গ্যাঞ্জাম’ বাধিয়ে মারধর করে সবকিছু লুটে নেয় প্রতারক চক্র।এবার একই কাজ করে ছিনতাইয়ের চেষ্টাকালে সেই চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে উত্তরা পশ্চিম থানা পুলিশ।

 

উত্তরা পশ্চিম থানাধীন ১৩নং সেক্টরের ১৩নং রোড থেকে গতকাল (মঙ্গলবার) গভীর রাতে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন- মো. আল রাজু (২৫) ও মো. সুমন খান (২৯)।

পুলিশ জানায়, গ্রেফতাররা রাতে পথচারী কিংবা গাড়িচালকদের সঙ্গে পরিকল্পিতভাবে ঝগড়া লাগান। এরপর কৌশলে তাদের টাকা-পয়সা, মোবাইল, ল্যাপটপ ছিনিয়ে পালিয়ে যান। ইচ্ছাকৃতভাবে ঝগড়া লাগিয়ে ছিনতাই করে বলে স্থানীয়দের কাছে তারা ‘গ্যাঞ্জাম পার্টি’ নামেই পরিচিত। এর আগে একই অভিযোগে দুইটি মামলা রয়েছে তাদের বিরুদ্ধে। উভয়ই আগে গ্রেফতার হয়েছিলেন, জেলও খেটেছেন।

গ্রেফতার রাজু ঢাকা জেলার তুরাগ থানার ভাবনারটেক এলাকার নুর আলমের ছেলে। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। অপর আসামি সুমন পিরোজপুরের কাউখালী উপজেলার রুস্তম আলী খানের ছেলে।

পুলিশ জানায়, ‘গ্যাঞ্জাম পার্টি’র মূলহোতা রাজুর ৮-১০ জনের একটি গ্রুপ আছে। তারা রাতে উত্তরাসহ ঢাকার বিভিন্ন এলাকায় আড্ডা দেন। এরপর কোনো পথচারীকে একা পেলে তার সঙ্গে একজন পরিকল্পিতভাবে ধাক্কা খেয়ে ‘এই আমারে ধাক্কা দিলি ক্যান’ বলে ঝগড়া লাগিয়ে দেন। এ সময় বাকিরাও আশপাশ থেকে এসে ওই পথচারীকে মারধর শুরু করে। এরপর তার কাছে থাকা টাকা-পয়সা, মোবাইল হাতিয়ে পালিয়ে যায়।

পুলিশ আরও জানায়, কোনো গাড়িচালককে একা দেখলেও একজন ইচ্ছাকৃতভাবে গাড়ির সঙ্গে ধাক্কা খেয়ে বলে- ‘আমাকে গাড়ি দিয়ে ধাক্কা দিলি ক্যান’। তারপর ঝগড়া লাগিয়ে দেয়। এরপর মারধর করে সব হাতিয়ে নেয়। গতকাল (মঙ্গলবার) রাত সাড়ে ১১টায় একই কায়দায় রাজু ও সুমন ঝগড়া লাগান লুৎফুর রহমান নামের স্থানীয় এক ব্যক্তির সঙ্গে।

লুৎফুর রহমান রাত সাড়ে ১১টায় তার প্রাইভেটকার চালিয়ে আসছিলেন। হঠাৎ তার গাড়ির সামনে এসে রাজু বলে উঠেন, ‘আমাকে গাড়ি দিয়ে ধাক্কা দিলি ক্যান’। এ সময় তারা লুৎফুরকে মারধর করে টাকা, মোবাইল ছিনিয়ে নিতে চাইলে তিনি চিৎকার শুরু করেন। ওই সময় পুলিশের টহল টিম তার চিৎকার শুনে ঘটনাস্থলে যায় এবং এই দুইজনকে আটক করে। স্থানীয়রা আগে থেকেই তাদের এই ‘গ্যাঞ্জাম’ কৌশল জানত। তাই তাদের গ্যাঞ্জাম পার্টি নামেই ডাকত।

উত্তরা পশ্চিম থানার ওসি মো. মহসিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা সব সময় তৎপর আইনশৃঙ্খলা ভঙ্গকারী, মাদক ও চাঁদাবাজদের বিরুদ্ধে। আমাদের চৌকস টিম চাঁদাবাজদের আতঙ্ক। ইতোমধ্যে তাদের বিরুদ্ধে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বিষয়ঃ অভিযান

Share This Article


আম্মানকে দ্রুত গ্রেপ্তারের নির্দেশ

ডেমরায় ২ এসএসসি পরীক্ষার্থীকে মারধর-হত্যার হুমকি কিশোর গ্যাংয়ের

জবি ছাত্রীর মৃত্যুতে তদন্ত কমিটি গঠন, শিক্ষক বরখাস্ত ছাত্রকে বহিষ্কার

আত্মহত্যার আগে ফেসবুক পোস্টে যা লেখেন জবি ছাত্রী অবন্তিকা

রমজানেও খলিলের দোকানে মিলছে ৫৯৫ টাকায় গরুর মাংস

রমজানে সুলভমূল্যে দুধ, ডিম, মাংস ও মাছ বিপণন কার্যক্রমের উদ্বোধন

রমজানের শেষ ১৫ দিন বাড়বে মেট্রোরেলের সময়

কুমিল্লার প্রথম নগরমাতা তাহসিন বাহার সূচনা

রাজধানী থেকে ১০ ভারতীয় নাগরিক গ্রেপ্তার

গুলশানে অভিযান: কাচ্চি ভাইকে লাখ টাকা জরিমানা

বিএসএমএমউর উপাচার্য হচ্ছেন ডা. দীন মোহাম্মদ

ভেঙে ফেলা হচ্ছে টুইন পিকের রুফটপ রেস্তোরাঁ