সাজেকের সড়কে ফের যানবাহন চলাচল শুরু

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৪১, বুধবার, ৫ অক্টোবর, ২০২২, ২০ আশ্বিন ১৪২৯

রাঙামাটির বাঘাইছড়িতে পাহাড় ধসে বন্ধ হয়ে যাওয়া পর্যটন কেন্দ্র সাজেকের সড়কে ফের যানবাহন চলাচল শুরু হয়েছে। অতিবৃষ্টির কারণে পাহাড় ধসে বুধবার সকাল থেকে এই সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিল। এতে সাজেকগামী ও সাজেক থেকে ফেরা দুই দিকের কয়েক হাজার পর্যটক সড়কে আটকা পড়েছিলেন।

 

বুধবার দুপুরে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার জানান, মঙ্গলবার রাতে প্রচুর বৃষ্টির কারণে সাজেকে যাওয়ার পথে শুকনানন্দ রামপাড়া এলাকায় রাস্তার ওপর একটি পাহাড়ের বেশ বড় অংশ ধসে পড়েছে। সেখানে কোনো বসতি না থাকায় ঠিক কখন ধসে পড়েছে- তা জানা যায়নি। সকালে সড়কটিতে যানবাহন চলাচল শুরু হলে তখন জানা যায় পাহাড় ধসের বিষয়টি।

ইউএনও জানান, সকাল থেকেই সেনাবাহিনীর একটি দল রাস্তা থেকে মাটি সরানোর কাজ শুরু করে। দুপুর আড়াইটার দিকে যান চলাচল শুরু হয়। সড়ক ধসের কারণে সাজেক থেকে খাগড়াছড়িগামী প্রায় দুই হাজার এবং সাজেকগামী প্রায় দুই হাজার পর্যটক সড়কে আটকা পড়েছিলেন।

তবে পাহাড় ধসে কোনো হতাহতের ঘটনা বা ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি বলে জানান তিনি।

সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি সুপর্ণ দেব বর্মণ বলেন, পূজার ছুটির কারণে হাজারও পর্যটক ভিড় করেছিলেন পাহাড়ি উপত্যকা সাজেকে। সকালে ধসের বিষয়টি আমরা জানতে পেরেছি। সড়ক বন্ধ থাকায় সাজেক থেকে ফিরতি গাড়িগুলো মাচালং এলাকায় এবং সাজেকগামী গাড়িগুলো বাঘাইহাটে আটকে ছিল।সকাল থেকেই সেনাবাহিনীর একটি দল রাস্তা থেকে মাটি সরানোর কাজ শুরু করে। দুপুর আড়াইটার দিকে যান চলাচল শুরু হয়।

Share This Article


ফিলিস্তিনকে স্বীকৃতি দিল জ্যামাইকা

আগামীকাল ৪৬তম বিসিএস প্রিলির পরীক্ষা, মানতে হবে যেসব নির্দেশনা

সৌদি বাদশাহ সালমান হাসপাতালে ভর্তি

আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি

বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের ২৮৮ সেনা ও বিজিপি সদস্যদের হস্তান্তর

রোহিঙ্গা ইস্যুতে ভারত বাংলাদেশের পাশে আছে: ত্রাণ প্রতিমন্ত্রী

সাহিত্য চর্চার আড়ালে নিষিদ্ধ পর্নগ্রাফির কারিগর টিপু কিবরিয়া

বিএনপির ৫ নেতা বহিষ্কার

জাপায় হুটহাট বহিষ্কার-অব্যাহতির ধারা বাতিল: রওশন

সাজেকে শ্রমিকবাহী ট্রাক খাদে, নিহত ৬

‘অনাহারে’দিন কাটছে গাজার অর্ধেক জনসংখ্যার: জাতিসংঘ

ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী