মেসির বিদায়ে কাঁদবে বিশ্ব, বললেন স্কালোনি

  স্পোর্টস ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:৩৮, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯

‘ফুটবল জাদুকর’, ‘অন্য গ্রহের ফুটবলার’-লিওনেল মেসির ফুটবলে মুগ্ধ হয়ে বোদ্ধারা কতই না উপমা, বিশেষণ ব্যবহার করেছেন। আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি এবার আর সে পথে হাঁটলেন না। সাতবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলরারের প্রশংসা করতে গিয়ে তিনি তুলনা টানলেন ক্রীড়া বিশ্বের আরেক কিংবদন্তি রজার ফেদেরারের সঙ্গে। 

সদ্য সাবেক এই টেনিস তারকার বিদায় সারা বিশ্বকে যেভাবে নাড়া দিয়েছে, প্রতিপক্ষ কেঁদেছে, মেসির ক্ষেত্রেও বিষয়টা ঠিক তেমনই হবে বলে অনুভব করছেন স্কালোনি। টেনিস খেলাটিকে ফেদেরার যেভাবে শৈল্পিক পর্যায়ে নিয়ে গেছেন, ফুটবলে মেসির অবদান তার মতোই বলে বিশ্বাস আর্জেন্টিনা কোচের।- বিডিনিউজ

নিউ জার্সির রেড বুল অ্যারেনায় বাংলাদেশ সময় বুধবার সকালে জ্যামাইকার বিপক্ষে ৩-০ গোলে জয়ের ম্যাচে বদলি নেমে দুটি গোল করেন মেসি। চার দিন আগে হন্ডুরাসের বিপক্ষে ৩-০ ব্যবধানে জয়ের ম্যাচেও জোড়া গোল উপহার দিয়েছিলেন তিনি। এর আগে জুনের একটি প্রীতি ম্যাচে এস্তোনিয়ার বিপক্ষে ৫-০ ব্যবধানে জয়ের ম্যাচে সবগুলো গোলই করেন ৩৫ বছর বয়সী তারকা। 

পিএসজির জার্সিতেও চলতি মৌসুমের শুরু থেকে দারুণ ছন্দে আছেন মেসি। গোল করছেন ও করাচ্ছেন। সবখানেই মেসি এগিয়ে চলেছেন আপন মহিমায়। মেসির বিদায়েও কাঁদবে বিশ্ব, ফেদেরারের উদাহরণ টেনে স্কালোনি

জ্যামাইকা ম্যাচ শেষে মেসি প্রসঙ্গ উঠতেই স্কালোনির কণ্ঠে ফুটে উঠল উচ্ছ্বাস। এ নিয়ে বলতে গিয়েই টানলেন, কদিন আগে লেভার কাপ দিয়ে দীর্ঘ ২৫ বছরের ক্যারিয়ারের ইতি টানা ফেদেরারের প্রসঙ্গ। তার বিদায় ঘিরে পুরো টেনিস বিশ্ব হয়ে ওঠে আবেগপ্রবণ। ফুটবলে মেসির অবস্থানও একইরকম বলে বিশ্বাস স্কালোনির। 

আপনার মতোই আমি মেসির খেলা উপভোগ করি। সে ফেদেরারের মতো একজন। ফেদেরার অবসর নেওয়ায় সারা বিশ্ব আবেগী হয়ে ওঠে এটা ভেবে যে, সে আর খেলবে না। তাকে খেলতে দেখাটা চমৎকার। মেসির ক্ষেত্রে বিষয়টা তাই। কিছু ক্ষেত্রে বলা যায় বিষয়টা আরও বেশি, কারণ ফুটবল বিশ্বে আরও ছড়ানো। একারণে তাকে দেশ ভুলে পুরো বিশ্বের মানুষ উপভোগ করে।

স্কালোনির হাত ধরে তার আগে থেকেই দারুণ ছন্দে এগিয়ে চলেছে আর্জেন্টিনা দল। টানা ৩৫ ম্যাচ ধরে অপরাজিত তারা। পুরো দলটি যেন হয়ে উঠেছে একটি পরিবার। বলার অপেক্ষা রাখে না যে ‘সুখী পরিবারটির’ কেন্দ্রে আছেন মেসি।

বিষয়ঃ তারকা

Share This Article


‘আমি স্ট্রং আছি’, হাসপাতাল থেকে বার্তা পেলের

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ব্রাজিলের জেসুস

আইপিএলে আরও বেশি বাংলাদেশি ক্রিকেটার সুযোগ পাবেন, আশা রোহিতের

কাতার বিশ্বকাপের শেষ ষোলোর লড়াই শুরু আজ

যে ফুটবলারের প্রেমে মজেছেন স্পেনের রাজকন্যা

বাংলাদেশের মানুষ ‘আমাদের মতই পাগল’, আর্জেন্টিনা দলের টুইট

স্পেনকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে জাপান

বাংলাদেশ দলে চোটের মিছিল

দলের ব্যর্থতায় পদত্যাগ করলেন বেলজিয়াম কোচ

পর্যাপ্ত বিশ্রামের সময় না পাওয়াতে ক্ষুদ্ধ স্কালোনি

আর্জেন্টিনাকেও ভয় পাচ্ছে না অস্ট্রেলিয়া

শেষ ষোলোর শেষ বেলায় ক্রোয়েশিয়া, মরক্কো, স্পেণ ও কোস্টারিকা