ফের হতাশ করলেন সাকিব

  স্পোর্টস ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৪৮, বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯
সাকিব আল হাসান
সাকিব আল হাসান
  • টানা দুই ম্যাচে দুর্দান্ত পারফর্ম করে গায়ানাকে প্লে-অফে তুলেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব
  • তবে শেষ ম্যাচে ব্যাটে ও বলে দুক্ষেত্রেই তেমন কিছু করে দেখাতে পারলেন না তিনি

ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) সাকিব আল হাসানকে পেয়ে যেন আলাদিনের চেরাগ পেয়েছিল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। টানা দুই ম্যাচে দুর্দান্ত পারফর্ম করে গায়ানাকে প্লে-অফে তুলেন  এ বাংলাদেশি অলরাউন্ডার। দুই ম্যাচেরই জয়ের নায়ক ছিলেন তিনি।

ধারণা করা হচ্ছিল মঙ্গলবার রাতের ম্যাচেও ফর্মের ধারাবাহিতা রাখবেন সাকিব। কিন্তু ভক্তদের হতাশ করলেন। ব্যাটে ও বলে দুক্ষেত্রেই তেমন কিছু করে দেখাতে পারলেন না তিনি।

বল হাতে একটি উইকেট নেওয়ার পর বড় লক্ষ্য তাড়ায় আউট হলেন মাত্র ১ রান করে।

আর তার ম্রিয়মাণ পারফরম্যান্সে হেরে গেল গায়না।

সিপিএলে প্রথম কোয়ালিফায়ারে মঙ্গলবার গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সকে ৮৭ রানে হারিয়ে ফাইনালে উঠেছে বার্বাডোজ রয়্যালস।

এদিন ৩ ওভারে ২২ রান দিয়ে ক্যারিবীয় অলরাউন্ডার রাকিম কর্নওয়ালের উইকেট নেন সাকিব। ব্যাটিংয়ে নেমে ২ বল খেলে ১ রান করেই সাজঘরে ফেরেন।

অবশ্য ম্যাচের সবচেয়ে গুরুত্বপূর্ণ উইকেটটি শিকার করেছেন সাকিব। কর্নওয়ালকে সেঞ্চুরি বঞ্চিত করেন। ৫৪ বলে ১১ ছক্কা ও ২ চারে টি-টোয়েন্টি ক্যারিয়ার সেরা ৯১ রানের ইনিংস খেলেন এ বিশালদেহী অলরাউন্ডার। বার্বাডোজের দ্বিতীয় সর্বোচ্চ রান আসে পাকিস্তানের সাবেক অধিনায়ক মঈন খানপুত্র আজম খানের ব্যাট ছুঁয়ে।

শেফার্ডের বলে সাজঘরে ফেরার আগে ৩৫ বলে ৫২ রানের ইনিংস খেলেন তিনি। এ দুই তারকার বিধ্বংসী দুটি ইনিংসে ৫ উইকেট হারিয়ে ১৯৬ রান লক্ষ্য ছুড়ে দেয় বার্বাডোজ।

বিশাল লক্ষ্য তাড়ায় শুরু থেকে ধুঁকতে ধুঁকতে গায়ানা থেমে যায় মাত্র ১০৮ রানে। যেখানে ব্যাট হাতে সাকিবের অবদান মাত্র ১ রান।

এই আসরে সাকিবের খেলা আগের চার ম্যাচেই জিতেছিল গায়ানা। ব্যাটিংয়ে প্রথম দুই ম্যাচে ‘গোল্ডেন ডাক’ এর স্বাদ পাওয়া সাকিব পরের দুটি ম্যাচসেরা ইনিংস খেলেন।

প্রথম কোয়ালিফায়ারে হেরেও ফাইনালে যাওয়ার সুযোগ রয়েছে সাকিবের দলের। এলিমিনেটরে জ্যামাইকা তালাওয়াহস ও সেন্ট লুসিয়া কিংসের মধ্যে জয়ী দলের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবে গায়ানা।  

সে ম্যাচে সাকিব ফের জ্বলে উঠবেন সেই প্রত্যাশা আর অপেক্ষায় প্রহর গুণবে বিশ্বসেরা অলরাউন্ডারের ভক্তরা।

Share This Article