বেনাপোলে সীমান্তে দুই অভিযানে ৩ কেজি ১৬০ গ্রাম স্বর্ণ জব্দ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:২৮, বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

বেনাপোল সীমান্ত এলাকায় দুটি অভিযানে ৩ কেজি ১৬০ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ’র (বিজিবি) সদস্যরা। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাত ১০ টার দিকে বেনাপোল পোর্ট থানাধীন মালিপুতা এলাকা থেকে ২ কেজি ১০০ গ্রাম ওজনের ১৮ পিচ স্বর্ণের বার ও একটি মোটরসাইকেল এবং একই থানার পুটখালি এলাকা থেকে একটি প্রাইভেট কার থেকে ১ কেজি ৬০ গ্রাম ওজনের বড় একটি স্বর্ণের বারসহ  দুই যুবকে আটক করে বিজিবি সদস্যরা।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী মালিপুতা এলাকা থেকে স্বর্ণ ও মোটর সাইকেল জব্দের বিষয়টি নিশ্চিত করেন। যে ব্যক্তি স্বর্ণের এ চালান নিয়ে যাচ্ছিল তিনি পালিয়ে গেছেন। জব্দ স্বর্ণের মূল্য ১ কোটি ৬৮ লাখ টাকা বলে ধারণা করা হচ্ছে। এসব স্বর্ণ ভারতে পাচারের উদ্দেশ্য নিয়ে যাওয়া হচ্ছিল বলে জানান তিনি।

পুটখালি এলাকা থেকে ১ কেজি ৬০ গ্রাম ওজনের বড় একটি স্বর্ণের বারসহ  দুই যুবকে আটকের বিষয়টি নিশ্চিত করেন খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান। আটক যুবকদের নাম আশা (২৮) ও সোহানুর রহমান বিশাল (২৭)। তারা বেনাপোল পৌর এলাকার ছোট আঁচড়া গ্রামের ইসমাইল সর্দার ও একই এলাকার নামাজ গ্রামের মৃত কালাম হোসেনের ছেলে।

উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৭৪ লাখ ৪৪ হাজার টাকা। আটক যুবকদের বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হবে বলেও জানান লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান।

তিনি বলেন, আসন্ন দুর্গাপূজা উপলক্ষে ভারতে যাতে কোনো স্বর্ণ যেতে না পারে সেজন্য সীমান্ত এলাকাগুলো কঠোর নজরদারিতে রাখা হয়েছে। এর মাধ্যমে গত তিন দিনে তিন কেজি ৯৬৯ গ্রাম স্বর্ণ সহ চারজনকে আটক করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুরে ২১ বিজিবি ব্যাটালিয়ন অভিযান চালিয়ে ইউরিয়া সারের মধ্যে থেকে ১ কেজি ২৩৩ গ্রাম স্বর্ণ জব্দ করেছে বলে জানা গেছে।

Share This Article


সন্ধ্যার মধ্যে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

গাজায় নিহত আরও ৭৬, প্রাণহানি বেড়ে সাড়ে ৩২ হাজার

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

কেরানীগঞ্জে অবৈধ ভবনের বিরুদ্ধে রাজউকের অভিযান

বাল্টিমোর সেতুধসের ঘটনায় দুইজনের লাশ উদ্ধার

কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চল দেখতে যাচ্ছেন ভুটানের রাজা ওয়াংচুক

বাংলাদেশের গণতন্ত্র এগিয়ে নেওয়াই যুক্তরাষ্ট্রের অগ্রাধিকার: মিলার

নিউইয়র্কে নিজ বাসায় পুলিশের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

‘২৫ মার্চ মুক্তিকামী জনতার ওপর গুলি চালায় মেজর জিয়া’

প্রথমবার মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সৌদি আরব

বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা

উপজেলা পরিষদ নির্বাচন: অনলাইনে মনোনয়নপত্র জমা দেবেন যেভাবে