বিশ্বজয়ী হাফেজ তাকরীমকে নিয়ে মুশফিকের গর্ব

  স্পোর্টস ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৪৯, শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২, ৮ আশ্বিন ১৪২৯

সৌদি আরবের পবিত্র মক্কায় আয়োজিত ৪২তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় তৃতীয় হয়েছেন বাংলাদেশি কিশোর হাফেজ সালেহ আহমদ তাকরীম। প্রতিযোগিতাটিতে অংশগ্রহণ করে ১১১ দেশের ১৫৩ জন প্রতিযোগী।

প্রতিযোগিতা শেষে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দেশে ফিরেছেন এই ক্ষুদে হাফেজ। বিশ্বজয়ী হাফেজ সালেহ আহমদ তাকরীমকে অভিবাদন জানাচ্ছেন দেশ-বিদেশের গণ্যমান্য ব্যক্তিবর্গ। সামাজিক যোগাযোগ মেতেছে তাকরীম বন্ধনায়।

এই ক্ষুদে হাফেজের প্রশংসায় পঞ্চমুখ জনপ্রিয় ইসলামি চিন্তাবিদ মাওলানা মিজানুর রহমান আজহারী। এবার তাকে অভিবাদন বার্তা দিয়েছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

ফেসবুকে তাকরীমকে অভিবাদন জানিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন এই সিনিয়র ক্রিকেটার। মুশফিক তার স্ট্যাটাসে লেখেন, মাশাআল্লাহ্, আলহামদুলিল্লাহ। তোমাকে নিয়ে গর্বিত ছোট ভাই। দয়া করে আমাদের জন্য দোয়া করো।

অন্যদিকে সাফ চ্যাম্পিয়নশিপ ট্রফি জয়ের উল্লাসে মেতে রয়েছে দেশ। দীর্ঘ চেষ্টার ফলে প্রথমবারে সাফ চ্যাম্পিয়নশিপ ট্রফি অর্জন করেছে বাংলাদেশ নারী ফুটবলাররা। জয়ের মুকুট মাথায় পরে শিরোপা হাতে নিয়ে দেশে ফিরেছে তারা। তাদের এই সাফল্যে বিমানবন্দর থেকে তাদের ব্যাপক সম্মানের সাথে বরন করে দেশের মানুষ।

শুধু সম্মানের সাথে বরন করেই থেমে নেই। তাদের অসামান্য সাফল্যের জন্য সরকারি বে-সরকারি সকল জায়গা থেকে আসতে শুরু করেছে ব্যাপক পুরষ্কার। তবে এত সকল পুরষ্কারের মাঝে সব থেকে বড় পুরষ্কার পেতে চলেছে সাফজয়ীরা। সেই পুরষ্কার হলো তাদের বেতন বৃদ্ধি করা হচ্ছে বাফুফে থেকে।

অথচ বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় তৃতীয় হওয়া বাংলাদেশি কিশোর হাফেজ সালেহ আহমদ তাকরীমকে নিয়ে নেই কোন উন্মাদনা। তাকে নিয়ে নেই কোন উল্লাস। দুঃখজনক হলেও সত্যি আমরা আমাদের দেশে গুণীর কদর করতে জানিনা। 

Share This Article