ফ্লোরে চিকিৎসা সেবা দেয়া খুবই দুঃখজনক : স্বাস্থ্যমন্ত্রী

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৪৬, বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২, ৩০ ভাদ্র ১৪২৯

সরকারি হাসপাতালের ফ্লোরে চিকিৎসা সেবা দেয়ার বিষয়কে খুবই দুঃখজনক বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, দেশের মানুষের জীবন মান উন্নত হয়েছে, গড় আয়ু ও মাথাপিছু আয় বেড়েছে। অথচ সরকারি হাসপাতালে গেলে দেখা যায় এত রোগী ভর্তির জন্য ভির করে যে সেই চাপ সামলাতে হাসপাতালের ফ্লোরেও চিকিৎসা সেবা দিতে হয়। সেবার বিষয়টি ঠিক আছে, কিন্তু ফ্লোরে চিকিৎসা সেবা দেয়াটি খুবই দুঃখজনক বিষয়। এটি আর হতে দেয়া যাবে না।

মঙ্গলবার বিকেলে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী। অনুষ্ঠানে দেশের ৫০টি জেলার বিভিন্ন হাসপাতালে ৭৪টি শেখ রাসেল এসসিএএনইউ (বিশেষায়িত নবজাতক সেবাকেন্দ্র) উদ্বোধন করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, যদি পার্শ্ববর্তী দেশ ভারতে ভালো চিকিৎসা দিতে পারে, যদি থাইল্যান্ড চিকিৎসা সেবা দিয়ে বৈদেশিক মুদ্রার রিজার্ভ করতে পারে, তাহলে আমরাও পারবো চিকিৎসা সেবা দিয়ে মানুষের সন্তুষ্টি অর্জন করতে।

জাহিদ মালেক বলেন, ফ্লোরে চিকিৎসা দেয়া অচিরেই বন্ধ করতে সব রকম কাজ করা হবে। এজন্যই এবার আমরা মাঠে নেমে যাচ্ছি। ঢাকার পাশাপাশি দেশের প্রতিটি জেলা শহরের হাসপাতাল সেবা ব্যবস্থা মনিটরিং করার জন্য মন্ত্রণালয়ে দুটি মনিটরিং টিম করা হয়েছে। ঢাকার বাইরে প্রতিটি হাসপাতালের শয্যা সংখ্যা বাড়ানো হচ্ছে। দেশের আট বিভাগেই ঢাকার মান অনুযায়ী উন্নত হাসপাতাল তৈরি করা হচ্ছে। এতে ঢাকার উপর চাপ কমে যাবে। এছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালকে সম্প্রসারণের পরিকল্পনা নেয়া হয়েছে। এটি হবে সবচেয়ে বেশি রোগীর উন্নত চিকিৎসা সেবা এবং দক্ষিণ এশিয়ার সবচেয়ে ভালো ও আদর্শ চিকিৎসা কেন্দ্র।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ড. মুহ. আনোয়ার হোসেন হাওলাদার, বিএমএ সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাচিপ সভাপতি অধ্যাপক ইকবাল আর্সলান, ইউনিসেফের প্রতিনিধি, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর, ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ টিটু মিয়া, হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. নাজমুল হক।

Share This Article


তালাকের হার গ্রামে বেশি, বড় কারণ পরকীয়া

সন্ধ্যার মধ্যে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

ইজরাইলি ভাস্কর্য শিল্পী মিজ হেদভা সের স্বারক পুরস্কারকে কেন ইউনেস্কোর বলে চালালেন ইউনুস?

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চল দেখতে যাচ্ছেন ভুটানের রাজা ওয়াংচুক

বাংলাদেশের গণতন্ত্র এগিয়ে নেওয়াই যুক্তরাষ্ট্রের অগ্রাধিকার: মিলার

৭ এপ্রিলের ট্রেনের অগ্রিম টিকিট মিলছে আজ

‘২৫ মার্চ মুক্তিকামী জনতার ওপর গুলি চালায় মেজর জিয়া’

এবার ঈদের ছুটির যত হিসাব-নিকাশ

সাড়ে ৮ ঘণ্টায় ট্রেনের ৩৫ হাজার টিকিট বিক্রি

বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা

নববর্ষ নিয়ে ফেসবুকে অপপ্রচারকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা