টুইট শেয়ার করা যাবে স্ন্যাপচ্যাট ও ইনস্টাগ্রামে

  অনলাইন ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:৫১, সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২, ২৮ ভাদ্র ১৪২৯

সম্প্রতি টুইটারে যোগ হয়েছে হোয়াটসঅ্যাপ বাটন। ফলে এবার থেকে টুইট সরাসরি হোয়াটসঅ্যাপে শেয়ার করা যাবে। টুইটের নিচে একটি হোয়াটসঅ্যাপের লোগো দেওয়া আইকন যুক্ত হয়েছে। আগের মতো আর লিঙ্ক কপি করে শেয়ারের প্রয়োজন হবে না। 

মাত্র একবার ট্যাপ করলেই হোয়াটসঅ্যাপের কনট্যাক্ট লিস্টে থাকা যে কাউকে বা হোয়াটসঅ্যাপ গ্রুপে ওই টুইট শেয়ার করা সম্ভব হবে।

এবার অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য স্ন্যাপচ্যাট ও ইনস্টাগ্রাম স্টোরিজে টুইট শেয়ারের সুযোগ দিচ্ছে টুইটার। বিশ্বের অন্যতম জনপ্রিয় মাইক্রো ব্লগিং সাইট টুইটারের আসছে একের পর এক নতুনত্ব। যা ব্যবহারকারীদের টুইটার ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো করবে। সেই সঙ্গে নতুন গ্রাহক আকৃষ্ট করতেও বেশ কাজে দেবে বলেই মনে করা হচ্ছে।

এবার টুইটারে পোস্ট করা টুইট সহজেই স্ন্যাপচ্যাট ও ইনস্টাগ্রাম স্টোরিজে পাঠানোর সুযোগ আনছে প্ল্যাটফর্মটি। ফলে টুইটার ব্যবহার না করা ব্যক্তিরাও বন্ধুদের টুইট দেখতে পারবেন। এজন্য টুইট পোস্ট করার সময় ‘শেয়ার’ অপশন থেকে স্ন্যাপচ্যাট ও ইনস্টাগ্রাম নির্বাচন করতে হবে। তবে টুইটের নিচে থাকা কোনো মন্তব্য স্ন্যাপচ্যাট ও ইনস্টাগ্রামে দেখা যাবে না।

বর্তমানে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্যই আসছে এই সুবিধা। আইওএস ব্যবহারকারীদের জন্যও হয়তো শিগগির চালু হবে এটি। এদিকে লিঙ্কডইনেও টুইট শেয়ারের ঘোষণা দিয়েছে টুইটার। তবে এক্ষেত্রে অ্যান্ড্রয়েড ও আইওএস দুই অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরাই এ সুবিধা পাবেন। তবে এই সুবিধা কবে থেকে চালু হবে তা এখনো জানায়নি প্ল্যাটফর্মটি।

সূত্র: এনডিটিভি গ্যাজেট

বিষয়ঃ ICT

Share This Article


বিএনপি পথহারা পথিক: ওবায়দুল কাদের

সম্মানী বাড়ছে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের

নাফ নদ দিয়ে বাংলাদেশে ঢুকল মিয়ানমারের ১৩ বিজিপি সদস্য

কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন শেখ হাসিনা

সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, ঘরে-বাইরে কোথাও স্বস্তি নেই

খাদ্য নিরাপত্তা নিশ্চিতে উদ্যোগ নিয়েছে সরকার

ইরানে ইসরায়েলি হামলার খবরে বাড়ল তেলের দাম

তেহেরানে বিমান চলাচল বন্ধ

দাবদাহে বাড়ছে ডায়রিয়ার প্রকোপ, হাসপাতালে রোগীর চাপ

জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাসের মৃত্যু

কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করা উচিত : প্রধানমন্ত্রী

ভারতীয় পররাষ্ট্রস‌চিবের ঢাকা সফর স্থ‌গিত