সিলেটে প্রথমবারের মতো চালু হচ্ছে ভ্যাট বুথ

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:০১, রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২, ২৭ ভাদ্র ১৪২৯

সিলেটে প্রথমবারের মতো চালু হচ্ছে দুই দিনব্যাপী ‘ভ্যাট বুথ’। ভ্যাট ব্যবস্থাকে জনপ্রিয়, জনসচেতনতা বৃদ্ধি এবং করদাতাদের সুবিধার্থে সিলেট নগরীর বিভিন্ন মার্কেট ছাড়াও বিয়ানীবাজার ও দক্ষিণ সুরমা উপজেলায় ‘ভ্যাট বুথ’ স্থাপন করা হবে। আগামী ১৩ ও ১৪ সেপ্টেম্বর নির্ধারিত স্থানে ‘ভ্যাট বুথ’ সকাল ৮টা থেকে বেলা ৩টা পর্যন্ত খোলা থাকবে।

 

সিলেট কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট সূত্রে জানা যায়, ‘ভ্যাট বুথ’ বসানো হবে শাহজালাল উপশহরের আবগারি ও ভ্যাট বিভাগ, দ্য সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, জিন্দাবাজার আল হামরা শপিং সিটির নিচতলা, বন্দর বাজার করিম উল্লাহ মার্কেটের নিচতলা, উপশহরের রোজভিউ কমপ্লেক্স নিচতলা, বিয়ানীবাজার পৌরশহরের জামান প্লাজার নিচতলা, দক্ষিণ সুরমার বাইপাস সড়কের আল নূর কমিউনিটি সেন্টারে। এখানে ভ্যাট বিষয়ে সচেতনতা বৃদ্ধি ও অনলাইনে ভ্যাট নিবন্ধন গ্রহণ, দাখিলপত্র প্রদান ও মূসক ইস্যুসহ সব ধরনের আইনি সহযোগিতা করা হবে। এমনকি এখানে যে কেউ সহজে ভ্যাট রিটার্ন জমা দিতে পারবেন।

সিলেট কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনার মোহাম্মদ আকবর হোসেন বলেন, ভ্যাট ব্যবস্থাকে জনপ্রিয় করতে হলে ভোক্তাদের সচেতন করার বিকল্প নেই। তিনি নির্ধারিত দিনে ভ্যাট বুথে এসে ভ্যাটসংক্রান্ত সেবা গ্রহণে সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article