১১ বছর পর ঝিনাইদহ পৌরসভা নির্বাচন আজ

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৪৩, রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২, ২৭ ভাদ্র ১৪২৯

নানা নাটকীয় ঘটনা শেষে দীর্ঘ ১১ বছর পর ঝিনাইদহ পৌরসভা নির্বাচন আজ। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমে ভোট গ্রহণ করা হবে।

 

চলতি বছরের গত ১৫ জুন এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও এক স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলার অভিযোগে নৌকা প্রার্থীর প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন। দীর্ঘ আইনি জটিলতা কাটিয়ে শেষে উচ্চ আদালত দ্রুত নির্বাচন করার নির্দেশ দিলে নির্বাচন কমিশন ১১ সেপ্টেম্বর ভোট গ্রহণের দিন ধার্য করে। নির্বাচনে মোট চারজন প্রার্থী মেয়র পদে লড়ছেন।

আওয়ামী লীগের নৌকার প্রার্থী আব্দুল খালেক, নারকেল গাছ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল, মোবাইল প্রতীকের আরেক স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান মাসুম ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের হাতপাখার প্রার্থী মাওলানা সিরাজুল ইসলাম।

এদিকে নির্বাচন উপলক্ষে নেয়া হয়েছে বাড়তি সতর্কতা ও নিরাপত্তা। র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যের পাশাপাশি পাঁচ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এ ছাড়া ইভিএমে সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য প্রতিটি কেন্দ্রে থাকবে একজন করে নির্বাচন অফিসার। ১৮ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট গোটা পৌর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন।

উল্লেখ্য, ২০১১ সালের ১৩ এপ্রিল সর্বশেষ ঝিনাইদহ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর সীমানা নির্ধারণী মামলায় বছরের পর বছর আটকে যায় পৌরসভার নির্বাচন।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article