ফের বেড়েছে ডিমের দাম

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:২০, শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২, ২৬ ভাদ্র ১৪২৯

ফের বেড়েছে ডিমের দাম। চট্টগ্রামে চার দিন আগেও যেখানে ডজন প্রতি ডিমের দাম ১১৫ থেকে ১২০ টাকা ছিল, সেখানে বর্তমানে বিক্রি হচ্ছে ১২৫ থেকে ১৩0 টাকায়। ফিটের দাম বাড়ায় ডিমের দাম বেড়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ী সমিতি। 

বিক্রেতারা বলছেন, এই মুহূর্তে দাম বৃদ্ধির পেছনে যৌক্তিক কোনো কারণ না থাকলেও হঠাৎ করেই ডিম ব্যবসায়ী সমিতি দাম বাড়িয়েছে। উৎপাদন কিংবা সরবরাহে ব্যাঘাত না ঘটলেও ডিমের দাম বার বার বাড়ায় হতাশ ক্রেতারা।

শনিবার (১০ সেপ্টেম্বর) সকালে রাজধানীর বাড্ডা এলাকার একাধিক বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

বাজার করতে আসা নিম্ন আয়ের মানুষেরা বলছেন, গত সপ্তাহেও ডিম কিনেছেন ১২০ টাকা ডজন। অথচ এই সপ্তাহে আবারও ডজনপ্রতি ১০ থেকে ২০ টাকা বাড়তি। এ অবস্থায় রাজধানীতে জীবনযাত্রা ক্রমেই কঠিন হয়ে পড়ছে। 

বিক্রেতারা বলছেন, আড়তদাররা বেশি দামে বিক্রি করলে তাদের আসলে করার কিছুই নেই। আবার হঠাৎ দাম বাড়ার কারণও বলতে পারছেন না বিক্রেতারা। 

দাম বাড়ার কারণ জানতে চাইলে ব্যবসায়ীরা বলছেন, দ্বিতীয় দফায় দাম বাড়ার কোনো কারণ নেই। ডিম ব্যবসায়ী সমিতি সিন্ডিকেট করে দাম বাড়িয়েছে। 

এর আগে, জ্বালানি তেলের দাম বৃদ্ধির অজুহাতে ডিমের দাম লাগামহীনভাবে বেড়ে যায়। প্রতি ডজন ডিম ১৬৫ থেকে ১৭০ টাকায় উঠে। পাড়া-মহল্লার কোনো কোনো দোকানে তা ১৮০ টাকাতেও বিক্রি হয়। তবে বাজার নিয়ন্ত্রণে বাণিজ্যমন্ত্রীর ডিম আমদানির ঘোষণায় ডিমের দাম কমে ১২০ টাকায় নামে। সপ্তাহ না যেতেই আবারো বেড়েছে ডিমের দাম। 

Share This Article