ইংল্যান্ডের টি-২০ বিশ্বকাপ দলে চমক

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:২৪, শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২, ১৮ ভাদ্র ১৪২৯

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপের জন্য তিনজন রিজার্ভসহ ১৮ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড। ওই দল থেকে বাদ পড়েছেন ওপেনার জেসন রয়। এছাড়া অনভিজ্ঞ তিন ক্রিকেটারকে দলে ডাকা হয়েছে।

ইয়ন মরগানের অধীনে ইংল্যান্ড দলের নিয়মিত সদস্য ছিলেন জেসন রয়। কিন্তু মরগানের সঙ্গে তারও ব্যাটেও জং ধরে। রান পাচ্ছিলেন না তিনি। সর্বশেষ ছয় ম্যাচে ৭৮ রান করেছিলেন পঞ্চাশ ওভারের বিশ্বকাপ জয়ী এই ওপেনার। সেজন্য তাকে বাদ দেওয়া হয়েছে।

এছাড়া ইংল্যান্ডের বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন প্রায় ৩৫ বছর বয়সী ডানহাতি মিডিয়াম পেসার রিচার্ড জেমস গ্লিসন। তিনি ইংলিশদের হয়ে মাত্র চারটি টি-২০ খেলেছেন। কোন ওয়ানডে খেলেননি। নেওয়া হয়েছে ২৩ বছর বয়সী ব্যাটিং অলরাউন্ডার হ্যারি ব্রুককে। তিনিও এর আগে চারটি আন্তর্জাতিক টি-২০ খেলেছেন। 

ইংল্যান্ডের টি-২০ বিশ্বকাপে আছেন ২৬ বছর বয়সী উইকেটরক্ষক ব্যাটার ফিলিপ ডিন সল্ট। তিনি জাতীয় দলের জার্সিতে আটটি টি-২০ খেলেছেন। জস বাটলার অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেবেন। ওয়ানডে থেকে অবসর নেওয়া বেন স্টোকস আছেন দলে। এছাড়া মঈন আলী, ডেভিড ম্যালান, মার্ক উড, ক্রিস ওকসের মতো অভিজ্ঞরা দলে জায়গা পেয়েছেন।   

ইংল্যান্ডের টি-২০ বিশ্বকাপের দল: জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, স্যাম কারেন, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড ম্যালান, আদিল রশিদ, ফিলিপ সল্ট, বেন স্টোকস, রিচি টপলে, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড।

রিজার্ভ: টাইমল মিলস, লিয়াম ডওসন, রিচার্ড  গ্লিসন। 

Share This Article