অর্পিতার ফ্ল্যাটের শৌচাগারেও মিলল কোটি কোটি টাকা

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:০৪, বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২, ১৩ শ্রাবণ ১৪২৯

দুর্নীতি মামলায় গ্রেপ্তার ভারতের পশ্চিমবঙ্গের শিল্প ও বাণিজ্যমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়ার ফ্ল্যাটের শৌচাগার থেকেও কোটি কোটি টাকা খুঁজে পেয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। 

ব্যাগে, প্লাস্টিকের প্যাকেটে ভরে রাখা ছিল ওই টাকা। জিনিউজ, আনন্দবাজার পত্রিকাসহ ভারতের একাধিক গণমাধ্যমের খবরে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বেলঘরিয়ায় উদ্ধার হওয়া টাকার পরিমাণ অর্পিতার টালিগঞ্জের ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া ২২ কোটিকেও ছাপিয়ে গেছে। 

অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটের শুধু ওয়ারড্রোব থেকে নয়, শৌচাগার থেকেও টাকা উদ্ধার হয়েছে। ওই ফ্ল্যাট থেকে ৪ দশমিক ৩১ কোটি টাকার স্বর্ণও উদ্ধার হয়েছে বলে জানিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

ঘটনাস্থলে উপস্থিত থাকা আবাসন কমিটির সম্পাদক অঙ্কিত চুরারিয়া জানিয়েছেন, বেলঘরিয়ায় উদ্ধার হওয়া টাকার পরিমাণ ২৭ কোটি ৯০ লাখ। এ ছাড়া উদ্ধার হয়েছে বেশ কিছু সম্পত্তির দলিল, সম্পত্তি সংক্রান্ত নথিপত্র এবং কয়েক হাজার টাকার বাতিল নোট।

যদিও ইডির পক্ষ থেকে এই বিষয়ে আনুষ্ঠানিক কোনো বিবৃতি এখনো দেওয়া হয়নি।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, অর্পিতার বাড়ি থেকে এখন পর্যন্ত ২০ কোটি রুপি নগদ অর্থ ও স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। একটি শেলফে পাওয়া গেছে এসব অর্থ।

বুধবার সকাল থেকে ইডি’র চারটি দল হানা দেয় পার্থ ও অর্পিতার যৌথ সম্পত্তিগুলোতে। কলকাতা লাগোয়া বেলঘরিয়ায় অর্পিতার বিলাসবহুল ফ্ল্যাটে চলে অভিযান। 

টাকার পরিমাণ এতটাই বেশি ছিল যে অত্যাধুনিক ক্যাশ কাউন্টিং জাম্বো মেশিন নিতে হয় ঘটনাস্থলে। গভীর রাত পর্যন্ত চলে অর্থ গণনা। ইডির অভিযানকে কেন্দ্র করে সেখানে ছিল উৎসুক জনতার ভিড়।

এর আগে, গত ২৪ জুলাই অর্পিতার টালিগঞ্জের ফ্ল্যাট থেকে ২১ কোটি ৯০ লাখ টাকা ও ৭৯ লাখ টাকার স্বর্ণ ও হীরের গয়না উদ্ধার হয়।

গত ২২ জুলাই ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডির ২৭ ঘণ্টা জেরার পর গ্রেপ্তার হন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তার বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়। এ ঘটনায় অস্বস্তিতে পশ্চিমবঙ্গে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস।

Share This Article