ম্যাচ গড়াপেটার অভিযোগে ছয় খেলোয়াড় নিষিদ্ধ

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:২৮, শনিবার, ৭ মে, ২০২২, ২৪ বৈশাখ ১৪২৯

ম্যাচ গড়াপেটায় দোষী প্রমাণিত হওয়ায় ছয়জন টেনিস খেলোয়াড়কে নিষিদ্ধ করেছে টেনিস ইন্টেগ্রিটি এজেন্সি। তাদের জেলের সাজাও শোনানো হয়েছে। জানা গেছে, আদালত ছয় খেলোয়াড়ের বিরুদ্ধে অপরাধমূলক ধারা এনেছে। ফলে তাদের সাত থেকে ২২ বছর পর্যন্ত কারাবাসের শাস্তি হতে পারে।

দোষী সাব্যস্ত হওয়া ছয় টেনিস খেলোয়াড়ই স্পেনের। তাদের বিরুদ্ধে স্পেনের একটি আদালতে দোষ প্রমাণিত হয়েছে। ছয় খেলোয়াড়ের মধ্যে জর্জে মার্সে ভিদ্রি ও মার্ক ফর্নেল মেস্ট্রেস টেনিসের র‍্যাংকিংয়ে আছেন। তবে পেদ্রো বার্নাবে ফ্র্যাঙ্কো, কার্লোস ওর্টেগা, জেমি ওর্টেগা ও মার্কোস টোরালবো নামের বাকি চার টেনিস তারকা তালিকাভুক্ত নন।

দোষী টেনিস খেলোয়াড়দের মধ্যে সব থেকে বেশি সাজা হয়েছে মেস্ট্রেসের। তাকে ২২ বছর ৬ মাস জেলের সাজা শোনানো হয়েছে। টেনিস ইন্টেগ্রিটি এজেন্সির তরফে নিষিদ্ধ ঘোষণা করায় জেলের সাজা খাটার পরে খেলা বা কোচিংয়ের সঙ্গে যুক্ত হতে পারবেন না তারা।

সাজা ঘোষণার পরে টেনিস ইন্টেগ্রিটি এজেন্সির সিইও জনি গ্রে বলেন, ‘টেনিসে পরিকল্পনা করে এরকম অপরাধ সাধারণত আমরা দেখিনি। পুরো চক্রকে সবার সামনে আনার জন্য ও শাস্তি দেওয়ার জন্য আদালতকে ধন্যবাদ। এই শাস্তির ফলে সবার কাছে একটা বার্তা গেল যে ম্যাচ গড়াপেটা অপরাধ। তাই এই ধরনের অপরাধে জেলের সাজা হবে।’

এমন এক সময়ে এই সাজা ঘোষণা হয়েছে যখন স্পেনে মাদ্রিদ ওপেন চলছে। শুক্রবার কার্লোস আলকারেজের কাছে হেরে প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছেন রাফায়েল নাদাল। অন্য দিকে সেমিফাইনালে উঠেছেন নোভাক জোকোভিচ।

Share This Article


বাংলাদেশ আইসিআইসি'র এক্সিকিউটিভ কমিটির সদস্য নির্বাচিত

সানিয়ার ইফতার পার্টিতেও নেই শোয়েব মালিক

কাবাডিতে বাংলাদেশের হ্যাটট্রিক শিরোপা জয়

দিয়া-রুবেলের হাত ধরে এশিয়া কাপ আর্চারিতে সোনা জিতল বাংলাদেশ

পূরণ হলো না চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন, কাঁদলেন সানিয়া মির্জা

২০২২ সালে যেসব কিংবদন্তীদের হারাল ক্রীড়া জগত

ভলিবল চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন বাংলাদেশ

ভলিবলে বাংলাদেশের বড় জয়

২০২৪ অলিম্পিক থেকে রাশিয়াকে বাদ দেওয়ার আহ্বান জেলেনস্কির

জাতীয় ভারোত্তোলন : নতুন ২১ জাতীয় রেকর্ড

কোহলি-যাদবের ব্যাটে সিরিজ ভারতের

রাতে সপরিবারে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সাকিব আল হাসান