সৌদি আরবে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৪, আহত ৪৮

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:২৩, রবিবার, ২৮ নভেম্বর, ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্কঃ

সৌদি আরবে বাস ও ট্রাকের সংঘর্ষে চার জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও ৪৮ জন। স্থানীয় সময় শুক্রবার (২৬ নভেম্বর) আরব নিউজের প্রতিবেদন থেকে জানা গেছে এ তথ্য।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, সৌদি আরবের মদিনা প্রদেশের আল-হিজরাহ মহাসড়কে এ ঘটনা ঘটে। বাসটিতে যাত্রী ছিলেন ৪৫ জন। মদিনা শহর থেকে প্রায় ৯০ কিলোমিটার দূরে আল-ইয়ুতামাহ শহরের কাছে এ ঘটনায় আহত হন ৪৮জন। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের পরিচয় এখনও জানা যায়নি।

রেড ক্রিসেন্টের সৌদি প্রতিনিধি খালেদ আল-সেহেলি জানান, দুর্ঘটনার খবর পেয়ে আশপাশের কয়েকটি প্রদেশ থেকে ২০টি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছে যায়। মদিনার পাশাপাশি মক্কা ও কাসিম থেকেও উদ্ধারকারী টিম ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে।

স্থানীয় একটি গণমাধ্যম জানিয়েছে, বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাত ১১ টা ২৭ মিনিটে অ্যাম্বুলেন্সকে কল করা হয়। তবে দুর্ঘটনাটি কখন ঘটে তা এখনও জানা যায়নি।

মক্কা ও মদিনার মধ্যে এটি একটি ব্যস্ততম সড়ক আল-হিজরাহ বলে জানা গেছে। হজযাত্রী ও অন্যান্যরা দুটি পবিত্র মসজিদে যাতাযাত করতে সড়ক ব্যবহার করে থাকেন। এর একটি হচ্ছে মক্কায় অন্যটি মদিনায়।

২০১৯ সালেও ভয়াবহ সড়ক দুর্ঘটনায় এই মহাসড়কে ৩৫ জনের প্রাণহানি ঘটে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) হিসাব অনুয়ায়ী, ২০১৯ সালে সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় প্রাণ যায় ১২ হাজার ৩১৭ জনের।

Share This Article


মিয়ানমারে মানবাধিকার লঙ্ঘনকারীদের দায়বদ্ধতার আওতায় আনার আহ্বান

মধ্য আফ্রিকার ইতিহাসে প্রথম নারী প্রধানমন্ত্রী রোকা বোটেই

ইউক্রেন সংকটে মধ্যস্থতার আগ্রহ বাড়ছে

মুকেশ আম্বানির কাছে শীর্ষ ধনীর খেতাব হারালেন আদানি

যেভাবে ঘরে বসেই দেখবেন মসজিদে নববি

ইউক্রেনকে যুদ্ধবিমান দেওয়া সম্ভব নয়: ব্রিটিশ প্রধানমন্ত্রী

ইউক্রেনের ‘পাশে নেই’ হাঙ্গেরি-অস্ট্রিয়া

মা’র বকাবকিতে করায় যা করল কিশোর

বিশ্বের শীর্ষ ধনীর তালিকা থেকে বাদ পড়ল আদানি

যুক্তরাজ্যের অর্থনীতির সংকোচন নিয়ে যে বার্তা দিল আইএমএফ

ইউক্রেনকে যুদ্ধবিমান না দেওয়ার ঘোষণা বাইডেনের

পেশোয়ারে মসজিদে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৫৯