রপ্তানি ১০০ বিলিয়নে পৌঁছাবে ২০৩০ সালে

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ১২:৪২, রবিবার, ৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

এ মুহূর্তে সারা বিশ্বে আমাদের অনেক চ্যালেঞ্জ রয়েছে। সেসব চ্যালেঞ্জ মোকাবেলা করতে হলে অবশ্যই সরকারের নীতি সহায়তা প্রয়োজন।

বিজিএমইএর নবনির্বাচিত সভাপতি এস এম মান্নান কচি বলেন, ‘আগামী ২০৩০ সালের মধ্যে আমরা ১০০ বিলিয়ন রপ্তানি করতে পারব বলে আশা করছি। আর এ জন্য ২০২৬ সালের যে চ্যালেঞ্জ রয়েছে, তা মোকাবেলায় সরকারের নীতি সহায়তা কামনা করছি।’

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে গতকাল শনিবার শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এ সময় নবনির্বাচিত কমিটির বোর্ড নেতারা উপস্থিত ছিলেন।

মান্নান কচি বলেন, ‘এ মুহূর্তে সারা বিশ্বে আমাদের অনেক চ্যালেঞ্জ রয়েছে। সেসব চ্যালেঞ্জ মোকাবেলা করতে হলে অবশ্যই সরকারের নীতি সহায়তা প্রয়োজন।’ 

পরে তিনি পবিত্র ফাতেহা পাঠ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের শহীদ ও মহান মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদের রুহের মাগফিরাত কামনায় মোনাজাতে অংশ নেন।

বিজিএমইএর সাবেক সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প-বাণিজ্য বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান, ঢাকা উত্তর আওয়ামী লীগের শিল্প-বাণিজ্য বিষয়ক সম্পাদক ও ঢাকা ১৮ আসনের সংসদ সদস্য খসরু চৌধুরী এমপি, সিনিয়র সহসভাপতি খন্দকার রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Share This Article