বিশ্বকাপ: প্রথম সেমিফাইনালে আজ মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৩১, বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩, ৩০ কার্তিক ১৪৩০

বিশ্বকাপের ১৩তম আসরের প্রথম সেমিফাইনালে আজ মুখোমুখি হচ্ছে ভারত-নিউজিল্যান্ড। বুধবার দুপুর আড়াইটায় ভারতের মুম্বাইয়ের ওয়াংখেড়েতে শুরু হবে গুরুত্বপূর্ণ ম্যাচটি।

চলতি বিশ্বকাপে দুর্দান্ত সময় পার করছে ভারত। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই এমন দাপুটে পারফরম্যান্স যে অণুবীক্ষণ যন্ত্র দিয়েও কোনো দুর্বলতা খুঁজে পাওয়া যাচ্ছে না। ব্যাটিং-শক্তিতে থাকা ভারত বোলিংও এবার রীতিমতো বিধ্বংসী।

নিউজিল্যান্ড প্রথমে ব্যাটিং করলে অবশ্য এই বোলিং আক্রমণেরও বড় পরীক্ষা হবে। এই বিশ্বকাপে ওয়াংখেড়ে স্টেডিয়ামের ম্যাচগুলোর সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশটা মঞ্চস্থ হয়ে যাচ্ছে ম্যাচ শুরুর আধঘণ্টা আগেই। প্রথমে ব্যাটিং করলে এখানে সাড়ে তিন শ রান একরকম নিয়ম। ম্যাচ জেতাটাও। গ্লেন ম্যাক্সওয়েলের অতিমানবীয় এক সেঞ্চুরিতে শুধু অস্ট্রেলিয়া-আফগানিস্তান ম্যাচেই যার ব্যতিক্রম হয়েছে। ফ্লাডলাইটের আলোতে বল এমন এদিক-ওদিক করে যে এখানে রান তাড়া করে জেতার মতো কঠিন কাজ আর নেই। তার ওপর ভারতকে এই বিশ্বকাপে ২৭৩ রানের বেশি তাড়াই করতে হয়নি।

বাংলাদেশ সময় বেলা আড়াইটায় শুরু হবে প্রথম সেমিফাইনালের লড়াই। আগামীকাল কলকাতায় আরেক সেমিতে লড়বে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। আগামী রোববার আহমেদাবাদে ফাইনাল। 

Share This Article